লাইনম্যানরা তেল মালিশ করেন : কাউন্সিলর বাবু


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:২০ পিএম, ০১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
লাইনম্যানরা তেল মালিশ করেন : কাউন্সিলর বাবু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল কবির বাবু বলেন, নিতাইগঞ্জে এখানে দুটি রোড আছে। আসা যাওয়ার জন্য পৃথক দুটি রোড। কিছু সংগঠনের নামে এই রোডটি বন্ধ করে দেয়া হয়। একারণে সকালে অভিভাবকেরা তাদের সন্তানদের নিয়ে সময় মত স্কুলে পৌঁছাতে পারেনা। এবং যারা কর্মস্থলে যায় তারা সময় মত যেতে পারেনা। এই যানজটের মূখ্য উদ্দেশ্যে হচ্ছে ব্যবসায়ীরা। স্থানীয় ব্যবসায়ীদের ৮টি ১০টি করে ট্রাক আছে যা এলোমেলোভাবে রেখে দেয়। ট্রাক স্ট্যান্ডে ট্রাক রাখা হয়না। স্ট্যান্ডে ট্রাক রাখা হলে যানজটের সৃষ্টি হতোনা। এছাড়া মাল লোড আনলোডের নামে ১ দিন দুই দিন ট্রাক এখানে পড়ে থাকে। তাই আমি অনুরোধ করবো। ট্রাক পঞ্চবটি স্ট্যান্ডে থাকবে। মন্ডলপাড়া পুল হতে প্রত্যেকটি দোকানে টোকেন সিস্টেম করে দিলে। মালিক সমিতির যারা আছেন তাদের যে কার্ডগুলা আছে পঞ্চবটি স্ট্যান্ডে থাকবে। এখন থেকে কোন দোকানদার যদি টোকেন মন্ডলপাড়া পৌঁছায় তাহলে সাথে সাথে ওই গাড়িটি আনলোড হবে।

তিনি বলেন, মেয়র আইভীর অনুরোধক্রমে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান কয়েক মাস পূর্বে যানজট নিরসনের জন্য দিক নির্দেশনা দিয়েছিলেন। তার নির্দেশক্রমে ও নেতৃত্বে নিতাইগঞ্জের ট্রাক স্ট্যান্ড সুশৃঙ্খলভাবে পরিচালিত হয়েছিল। কিন্তু এখন আবার যানজট দেখা দিয়েছে। টোকেনের মাধ্যমে যদি ট্রাক পরিচালনা করা হয় তাহলে সময় মত ট্রাক স্থান ত্যাগ না করলে স্পট ফাইন করা যাবে।

লাইনম্যানদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব প্রশাসনের আর যানজট নিরসনের দায়িত্ব আপনাদের। আজকে সত্য কথা বলতে চাই, যারা যানজট নিরসন করেন তারা তেল মালিশ করেন। মালিক কখন আসেন মিল মালিক সমিতির বিভিন্ন সদস্যরা কখন আসবেন। বাকি সময়ে ঠিকভাবে দায়িত্ব পালন করেননা।

১ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টায় নিতাইগঞ্জ মোড়ে যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক সিস্টেমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। নিতাইগঞ্জ সম্মিলিত ব্যবসায়ী সমিতির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সাবেক সাংসদ অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) সালেহ উদ্দিন আহমেদ, জেলা আটা ময়দা মিল মালিক সমিতির সভাপতি মতিউর রহমান, সদর মডেল থানার অফিস ইনচার্জ মো. আসাদুজ্জামান, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস সহ নিতাইগঞ্জের ১১ টি ব্যবসায়ীক সংগঠনের নেতৃবৃন্দরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর