জয়নাল বাহিনীর নির্যাতন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
জয়নাল বাহিনীর নির্যাতন

চাষাঢ়া বাগানবাড়ি এলাকার বাসিন্দা বাক প্রতিবন্ধী মোঃ ওমর ফারুক। প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে বেশ সুখে শান্তিতেই বসবাস করে আসছিলেন। কিন্তু এই সুখ শান্তিতে বাধা হয়ে দাঁড়ান ব্যবসায়ী আল জয়নাল যিনি নারায়ণগঞ্জের একজন চিহ্নিত ভূমিদস্যু হিসেবে সকলের পরিচিত। তারই ধারাবাহিকতায় এবার তার নজর পড়েছে বাক প্রতিবন্ধী মোঃ ওমর ফারুকের বসতবাড়ির উপর।

আল জয়নাল দীর্ঘদিন ধরে বসবাস করে আসা একজন বাক প্রতিবন্ধীর বাড়ি দখল করতে চান। আর এই দখল করতে গিয়ে প্রতিবন্ধীর পরিবারের উপর চালাচ্ছে অসহনীয় নির্যাতন নিপীড়ন। এমনকি পরিবারের মেয়ে সদস্যরাও রেহাই পাচ্ছে না জয়নাল বাহিনীর কাছ থেকে। রাস্তায় বের হলেই তাদেকে ইভটিজিং করা হয়। অশ্লীল ভাষায় নানা কথা বলা হয়। নারী সদস্যকে রেললাইনে বেধে রাখা হয়।

১৩ জানুয়ার বুধবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলা জাতীয় বধির সংঘ ও জেলা জাতীয় অন্ধ কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে বাক প্রতিবন্ধী মোঃ ওমর ফারুকের মেয়ে নওরিন খানম ঝুমুর আকুতি ভরা কন্ঠে বলেন, ভূমিদস্যু আল জয়নালের হাতে আমরা নির্যাতিত নিপীড়িত। আমরা তার হাত থেকে রক্ষা চাই। আমরা ৫০ বছর ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। আমাদের শান্তিপূর্ণ বসবাসে বাধা হয়ে দাঁড়ায় ভূমিদস্যু জয়নাল বাহিনী।

তিনি আরও বলেন, জয়নাল আমাদের বাড়ির চারপাশের জায়গা দখল করে আমার বাবার পৈত্রিক সম্পত্তি দখল করার পাঁয়তারা করছে। আমাদেরকে হুমকি প্রদান করে আমার বাবা মাকে মেরে গুম করে ফেলবে। আমাদেরকে বলে বোবার কোনো জায়গা নাই। তার সন্ত্রাসী বাহিনী রাস্তায় যাওয়ার সময় ইভটিজিং করে। অশ্লীল ভাষায় কথা বলে। আমরা বাড়িতেই থাকতে পারছি না। আমাদের বাড়ির বিদ্যুৎ লাইন কেটে দেয়।

নওরিন বলেন, আমরা থানায় অভিযোগ করেছি। আদালতে মামলাও করেছি। সেই মামলার বিচার কার্যক্রম চলমান থাকা সত্ত্বেও আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আমাদের বাড়ি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের বাড়িঘর ভেঙ্গে নিয়ে যায়। এতেও থেমে থাকেনি তারা। আমার মাকে বেঁধে রেললাইনে দাঁড় করিয়ে রাখে। আমার বাবা কানে শুনে না কথা বলতে পারে না। বোবা বলে কি আমরা আমাদের সম্পত্তি ফিরে পাবো না ? তার একটাই নাম ভূমিদস্যু আল জয়নাল। আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। নারায়ণগঞ্জ প্রশাসন সহ জনপ্রতিনিধিদের সাহায্য কামনা করছি। দয়া আমাদের পাশে দাঁড়ান। একজন বাক প্রতিবন্ধীকে সহযোগিতা করেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর