নারায়ণগঞ্জ থেকে ত্রিমুখী উড়াল সেতু


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৩৭ পিএম, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার
নারায়ণগঞ্জ থেকে ত্রিমুখী উড়াল সেতু

রাজধানীর পার্শ্ববর্তী জেলা শিল্পনগরী নারায়ণগঞ্জকে যানজটমুক্ত করতে ঢাকা ও চট্টগ্রামের সাথে যুক্ত ত্রিমুখি আধুনিক ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা করছে সরকার। ইতোমধ্যে জেলা প্রশাসন থেকে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে এ ব্যাপারে চূড়ান্ত প্রস্তাবনা পাঠানোর প্রক্রিয়া প্রায় শেষের দিকে।

১৯ জানুয়ারী মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ সদর উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের সাথে মতবিনিময়কালে এই প্রক্রিয়ার কথা জানান।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর নেতৃত্বে একনেকে সভায় প্রস্তাবিত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাজধানির যাত্রবাড়ী ও বিপরীত দিকে চট্টগ্রাম পর্যন্ত মহাসড়কটি ৩০০ ফুটে উন্নীত ও প্রশস্ত করার কাজ চলছে।

জেলা প্রশাসক বলেন, নারায়ণগঞ্জের যানজট দূর করতে সাইনবোর্ড থেকে এই মহাসড়কের দুই পাশে যাত্রাবাড়ি হানিফ ফ্লাইওভার পর্যন্ত এবং বিপরীত পাশে শিমরাইল পর্যন্ত সংযুক্ত করে ত্রিমুখি নতুন ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই ফ্লাইওভার নির্মান করা হলে নারায়ণগঞ্জবাসি যানজট থেকে রেহাই পাবে। একই সাথে মহাসড়কেও কোন যানজট থাকবে না।

এই প্রকল্পের পাশাপাশি জেলার তরুণ সমাজকে মাদকমুক্ত করতে ও মেধাবি শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা অর্জনের ব্যবস্থা করতে একটি সরকারি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার ব্যাপারেও প্রস্তাবনা পাঠানো হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় সদর উপজেলার উদ্যোগে ২০টি অটিজম শিশুকে হুইল চেয়ার এবং ৭ টি ইউনিয়ন পরিষদের সচিবকে কম্পিউটার ও আনুষাঙ্গিক সামগ্রী দেয়া হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর