লকডাউন ঢিলেঢালা, মানছেন না কেউ


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৫৩ পিএম, ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
লকডাউন ঢিলেঢালা, মানছেন না কেউ

নারায়ণগঞ্জসহ সারা দেশে সর্বাত্মক লকডাউন শুরু হলেও দ্বিতীয় দিনে না মানার প্রবণতা বেশী দেখা গেছে। নানা অজুহাতে লোকজন বাসা থেকে বের হচ্ছে। চাষাঢ়ায় পুলিশের প্রহরা বেশী থাকায় সেখানে লোকজন কম থাকলেও আশেপাশে প্রচুর লোকজনদের দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, লকডাউনের কারণে শহরের মার্কেট ও বিপনীবিতানগুলো বন্ধ ছিল। তবে লকডাউনের আওতামুক্ত খাবারের দোকান, ওষুধের দোকান ও বাজার খোলা ছিল। শহরে যানবাহন ও মানুষের চলাচল কম থাকলেও দিগুবাবুর বাজারে দৃশ্য ছিল একেবারে ভিন্ন। সেখানে রীতিমতো উপচে পড়া ভীড় ছিল। বাজারে অনেকের মুখে মাস্ক ছিল না। সামাজিক দূরেত্বের কোনো বালাই লক্ষ্য করা যায়নি।

সকাল থেকে চাষাঢ়ায় প্রশাসনের কঠোর অবস্থানের কারণে অসহায় হয়ে পড়ে খেটে খাওয়া অসহায় মানুষগুলো। আয় রোজগার বন্ধা উপর থেকে প্রশাসনের কড়াকড়িতে রিকশাচালকদের মতো দিনাতিপাত মানুষগুলো দিশেহারা ছিল খাবার জোটানোর জন্য। তাঁদের বাদি বাইরে বের না হলে পেটে খাবার যাবে না। যে কারণে বাধ্য হয়ে বাইরে বের হয়েছেন তাঁরা।

সকাল থেকে বিকেল পর্যন্ত শহরে মানুষের সমাগম কম থাকলেও বিকেল থেকে মানুষের সমাগম বাড়তে থাকে। বিশেষ করে চাষাঢ়ায় ফলের দোকানগুলো এবং ইফতারির বাজারে ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়। এসময় সামজিক দূরত্ব অনেকেই অমান্য করেছেন।

লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে ছিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ২০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাঁরা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করে। এসময় লকডাউন মেনে ঘরে থাকতে মানুষকে সচেতন করার কাজ করেন তাঁরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর