বন্দর বাজার সড়ক ডিভাইডার নিয়ে ক্ষোভ


বন্দর করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৩০ পিএম, ১২ জুন ২০২১, শনিবার
বন্দর বাজার সড়ক ডিভাইডার নিয়ে ক্ষোভ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন পরিকল্পিত নগরী তৈরী করতে রাস্তা, ড্রেন, কালভার্ট নির্মাণ করছে। তবে বন্দর বাজার থেকে খেয়াঘাট পর্যন্ত প্রধান ব্যস্ততম সড়কটিতে ডিভাইডার নির্মাণ করছে যা জননিরাপত্তার চেয়ে জনদুর্ভোগ সৃষ্টি করবে মনে করছেন স্থানীয়রা।

বন্দর বাজারের রাস্তাটির মাঝখানে যে ডিভাইডার নির্মাণ করা হচ্ছে ফলে পূর্ব-পশ্চিম দিকের গাড়ি সোজা অপর পাশে যেতে পারবে না। বিপরীত পাশে যেতে হলে একটু ঘুরে যেতে হবে। তবে উত্তর-দক্ষিণ দিকের গাড়ি সোজা অপর পাশে যেতে পারবে। ডিভাইডার সড়কের মোড়ের পয়েন্টগুলোতে গোলচত্বর তৈরি করে গাড়ি একপাশ থেকে অন্যপাশে যাওয়ার ব্যবস্থা করতে হবে।

বন্দর বাজারস্থ কয়েকজন পথচারী জানান, প্রতিদিন বন্দরে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আগত ব্যবসায়ী, চাকরীজীবী, আইনজীবীসহ সকল শ্রেণি পেশার প্রায় লক্ষাধিক মানুষ এই সড়কটি দিয়ে চলাচল করে। এই সড়কে সিএনজি, ইজিবাইক, মিশুক, রিকশাসহ ছোট বড় নানা ধরনের হাজার হাজার যানবাহন চলাচল করে। বন্দরে এই গুরুত্বপূর্ণ সড়কটিতে রয়েছে অগ্নিনির্বাপক ফায়ার সার্ভিস ষ্টেশন, সাব রেজিস্ট্রার অফিস, শিশুদের বিদ্যাপিঠ, ঐতিহ্যবাহী বন্দর বাজার, ক্লিনিক ও সুপার মার্কেটসহ ছোট বড় নানা রকম ব্যবসা প্রতিষ্ঠান।

এই সড়কের কাছেই রয়েছে ঐতিহ্যবাহী বন্দর গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং বিএম ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজ। তাছাড়া নগরীতে অবস্থিত কলেজের শিক্ষার্থীরা এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। যানজটের কারণে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে অনেক বেগ পেতে হয়। জনবহুল এই সড়কটিতে এমনিতেই সবসময় যানজট লেগেই থাকে তারপর আবার এই ডিভাইডার নির্মাণ হলে জনদুর্ভোগ আরো বাড়বে বলে আমরা মনে করি। কেননা এমন ব্যস্ততম সংকীর্ণ সড়কে ডিভাইডার নির্মাণ করা সঠিক সিদ্ধান্ত নয়।

এ ব্যাপারে কাউন্সিলর সুলতান আহমেদ ভূইয়া ফোনটি রিসিভ করেন নাই।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর