মুক্তিযোদ্ধাদের সম্মানে সড়ক উদ্বোধন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:১২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার
মুক্তিযোদ্ধাদের সম্মানে সড়ক উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জে মুক্তিযোদ্ধা সড়কের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের সকুমপট্টি থেকে শুরু করে বাপ্পী চত্ত্বর পর্যন্ত এই সড়কটির উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী উপস্থিত ছিলেন। ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা।

প্রধান অতিথির বক্তব্যে ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, যে রাস্তা মুক্তিযোদ্ধার নামে নামকরণ করেছি সে রাস্তা প্রধানমন্ত্রীর নির্দেশে হয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন মুক্তিযোদ্ধাদের সম্মানে সড়ক করার জন্য। এখানে বাপ্পী সড়ক হতো না যদি আমি কাজ না করতাম। বাপ্পী সড়কের নামকরণ করেছি আমি। স্বাধীনতা চত্ত্বরও করে দিয়েছি আমি।

স্থানীয় কয়েকজনের প্রতি সম্মান প্রদর্শন করে আইভী বলেন, এখানে দাঁড়িয়ে কয়েকজনের স্মরণ না করলেই নয়। সকলের শ্রদ্ধেয় তোসাদ্দক হোসেন। যাকে আমি ছবিতে দেখেছি বাস্তবে আমি দেখিনি। কিন্তু আমার বাবার সাথে বঙ্গবন্ধুর সাথে শেখ হাসিনার সাথে অনেক ছবি আমাদের বাড়িতেই আছে সেটা আমি দেখেছি। আরেকজন ছিলেন গিয়াসউদ্দিন। তারা দুজনেই শহর আওয়ামী লীগের সভাপতি ছিলেন। একজন ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। ২০০৩ সালে যখন আমি বাংলাদেশে আসলাম পৌরসভার নির্বাচন করার জন্য তখন গিয়াসউদ্দিন কাকা শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। উনি আমাকে টেলিফোন করেছিলেন তখন দেশের অবস্থা এতই শোচনীয় ছিল যে অনেকেই পলাতক ছিলেন। আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ শহরের মধ্যে নেই। সাধারণ মানুষ এই শহরে ছিল। ওই সময়ে গিয়াসউদ্দিন কাকা আমাকে ফোনে সমর্থন দিয়েছিলেন। আমি এই মুহূর্তে তাকে অনুভব করছি। মুক্তিযোদ্ধারা সবসময় আমার পাশে ছিলেন। ২০১১ সালে অনেক চোখ রাঙানিকে উপেক্ষা ১৮নং ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছিলাম। যে রাস্তা মুক্তিযোদ্ধার নামে নামকরণ করেছি সে রাস্তা প্রধানমন্ত্রীর নির্দেশে হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আবু হোসেন সিদ্দিকী, মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শহিদুল হক, মুক্তিযোদ্ধা আব্দুর রাশেদ, মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদ ও মুক্তিযোদ্ধা আ. সালাম খান সহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর