গ্যাস নিয়ে পাল্টাপাল্টি


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:২৭ পিএম, ১৭ অক্টোবর ২০২১, রবিবার
গ্যাস নিয়ে পাল্টাপাল্টি

নৌকার প্রার্থী বলছেন, চেয়ারম্যান নির্বাচিত হলো ঘরে ঘরে গ্যাস পৌঁছে দেয়া হবে। বিপরীতে লাঙলের প্রার্থী বলছেন, গ্যাস দিতে পারবেন, কিন্তু তা হতে হবে বৈধ লাইন। দুই চেয়ারম্যান প্রার্থীর গ্যাস নিয়ে মন্তব্য এবং পাল্টা মন্তব্যে নির্বাচনী আবহ ক্রমেই উত্তপ্ত হচ্ছে। আসন্ন কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস অনেক আগে থেকে পেলেও তার বাস্তবতা ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে।

সম্প্রতি ১৪ অক্টোবর আওয়ামী লীগের প্রার্থী কাজিমউদ্দিন প্রধান ধামগড়ে এক উঠান সভায় বলেন, এখানকার মা বোনেরা গ্যাসের সমস্যার কথা জানিয়েছেন। বিশেষ করে ফরাজিকান্দা, ঘারমোড়া, চুনাভুরা, আলীসারদী, শুভকরদী, কলাগাছিয়াম নিশং, মহনপুর, সুচিয়ারবন্দ এলাকায় গ্যাস থাকছে না। আমি এই ব্যাপারে ঢাকায় কয়েকটি মিটিং করেছি। মন্ত্রী আশ্বাস দিয়েছে অচিরেই গ্যাস সমস্যার সমাধান করা হবে। তবে চুরি করে নয়, বৈধভাবেই আপনাদের গ্যাস দেয়া হবে।

তার জবাবে ১৫ অক্টোবর ৬ নং ওয়ার্ডে আয়োজিত উঠান বৈঠকে দেলোয়ার হোসেন প্রধান বলেন, নির্বাচনের আগে যদি আপনি গ্যাস দিতে পারেন তাইলে আমি নির্বাচন করবো না। নির্বাচন ছেড়ে দিয়ে বসে পরবো। বৈধ গ্যাস দিতে হবে, অবৈধ দেয়া যাবে না। আমাদের মায়ের হাতে চুলার কালি দেখতে চাই না। যদি না পারেন তাহলে অযথা মিথ্যা আশ্বাস কাউকে দিবেন না। যদি ১/২ টা গ্যাসের লাইন বৈধ পাওয়া যাইতো তাহলে কলাগাছিয়া বাদ থাকতো না। আমাদের এমপি বলেছে, সরকার যখন গ্যাস ছাড়বে তখনই বন্দরে প্রতিটা উপজেলার মানুষ গ্যাসের লাইন পাবে।

তিনি আরও বলেন, নাসিম ওসমানের আমলে আমরা কয়েকটা লাইন পাইসিলাম। আমি মাঝখানে গেলাম দুবাই। সেই সময়ে তিতাস আইসা গ্যাসের লাইন কাইটা দিলো। আপনি তো নেতা, আপনি তখন তো এই লাইন রক্ষা করতে আসলেন না।

দুই চেয়ারম্যান প্রার্থীর এমন পাল্টাপাল্টি মন্তব্যে স্বাভাবিক উত্তেজনা ছড়িয়েছে জাতীয় পার্টি ও আওয়ামী লীগে। তবে জাতীয় পার্টির চেয়ারম্যান দেলোয়ার প্রধান ওসমান পরিবারের রাজনীতি করায় উপজেলা আওয়ামী লীগের বেশ কিছু অংশ তার পক্ষেই কার্যক্রম পরিচালনা করছে। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী কাজিম উদ্দিন প্রধান দলীয় প্রতীকে নির্বাচন করায় তার সক্রিয়তাও কম নয়। সব মিলিয়ে কলাগাছিয়ার নির্বাচন বেশ উত্তাপ ছড়াচ্ছে ইউনিয়ন জুড়ে।

উল্লেখ্য, কাজিম উদ্দিন প্রধান তিতাস গ্যাসের সিবিএ সভাপতি হওয়ায় এবারের নির্বাচনে কলাগাছিয়ায় গ্যাস সংযোগ দেয়ার বিষয়টি সামনে নিয়ে আসছেন তিনি। তার দাবী, নির্বাচিত হলে ঘরে ঘরে গ্যাস পৌছে দিবেন তিনি। তবে প্রতিপক্ষ ও বর্তমান চেয়ারম্যানের দাবী, সরকার যেখানে বৈধ সংযোগ দিচ্ছেনা সেখানে তার এই বক্তব্য মিথ্যা আশ্বাস ছাড়া কিছুই নয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর