শেখ রাসেলকে নিয়ে লেখা বই পড়ার আহবান


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৫০ পিএম, ১৮ অক্টোবর ২০২১, সোমবার
শেখ রাসেলকে নিয়ে লেখা বই পড়ার আহবান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলকে শিশু কিশোরদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। একই সঙ্গে বিস্তারিত ভাবে শেখ রাসেলকে জানতে শেখ রাসেলকে নিয়ে লেখা বইও বিতরণ করেন তিনি।

১৮ অক্টোবর সোমবার দুপুরে শহরের দেওভোগ এলাকায় সিটি করপোরেশনের নির্মাণাধীন শেখ রাসেল নগর পার্কে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে শিশু কিশোর ও অভিভাবকদের অংশগ্রহণে বিভিন্ন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে তিনি ওই পরিচয় করিয়ে দেন।

এর আগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে শেখ রাসেল নগর পার্কে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এসময় সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে শহর যুবলীগ, শ্রমিকলীগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মেয়র আইভীকে সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কেটে উদযাপন করা হয়। এসময় শহর যুবলীগের সেক্রেটারী আহাম্মদ আলী রেজা উজ্জল, সহ সভাপতি কামরুল ইসলাম বাবু সহ যুবলীগ, শ্রমিলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেখ রাসেলকে নিয়ে সিটি করপোরেশনের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় মেয়র আইভী শিশু কিশোরদের উদ্দেশ্যে বলেন, ‘এ শেখ রাসেল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই। ছোট শিশু শেখ রাসেলকে ঘাতকরা নির্মম ভাবে হত্যা করে। শেখ রাসেলকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই লিখেছেন। এছাড়াও অন্যান্য আরো লেখক কবিতা ও গল্পের বই লিখেছেন। এগুলো পড়লে তোমরা শেখ রাসেল সম্পর্কে আরো বেশি জানতে পারবে। তোমরা এসব বইগুলো পড়বে।’

সবশেষে মেয়র আইভী শিশু কিশোরদের মধ্যে শেখ রাসেলকে নিয়ে লেখা বিভিন্ন বই বিতরণ করেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়,‘ শেখ রাসেল দিবস উপলক্ষে যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়। এ ধারাবাহিকতায় সকালে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে দিবসটি উপলক্ষ্যে ৪টি বিভাগে প্রথম থেকে দশম শ্রেনির শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় প্রায় ৮০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এছাড়াও শেখ রাসেল সম্পর্কে বস্তুনিষ্ঠ জ্ঞান অর্জনের লক্ষ্যে সহ¯্রাধিক শিশু ও কিশোর-কিশোরীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘আমাদের ছোট রাসেল সোনা’ শিশু একাডেমি কর্তৃক সম্পাদিত ‘রাসেল রাসেল ডাক পাড়ি’ আ. ফ. ম মোদাচ্ছের আলীর ‘ছড়ায় ছড়ায় শেখ রাসেল’ মঈনুল হক চৌধুরীর ‘ছোটদের শেখ হাসিনা ও শেখ রাসেল’ মো. জাহিদুল করিম হাসান এর ‘সবার প্রিয় শেখ রাসেল’ প্রভৃতি বই বিতরণ করা হয়। এছাড়াও মেয়র আইভী শিশু কিশোরদের কেক, ফল ও চকলেট দিয়ে আপ্যায়ন করে। এছাড়াও বায়তুন ইজ্জত জামে মসজিদ (নগর ভবন সংলগ্ন) এ বাদ আসর শেখ রাসেল এর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর