শিল্পী মোশারফের স্মরণে প্রামাণ্য চিত্র প্রদর্শনী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:৫০ পিএম, ০১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
শিল্পী মোশারফের স্মরণে প্রামাণ্য চিত্র প্রদর্শনী

নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় সদ্য প্রয়াত শিল্পী মোশারফ হোসেন রোজের স্মরণে সংক্ষিপ্ত প্রামাণ্যচিত্র `পিপড়া দর্শন ও একজন মোশারফ রোজ` প্রদর্শনী করেছে শ্রুতি সাংস্কৃতিক একাডেমি।

১ অক্টোবর বৃহস্পতিবার সন্ধা ৬টায় আলী আহমদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের পাতাল মেঝেতে অরিন্দম পাল ঝিনুক নির্মিত এ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ প্রামাণ্যচিত্রে শিল্পী মোশারফ রোজের ধারণকৃত স্থিরচিত্র, তার স্মরণে শুভাকাঙ্খীদের মনের ভাব ও তার শেষ যাত্রার বিভিন্ন চিত্র তুলে ধরা হয়েছে।

এ সময় মোশারফের শুভাকাঙ্খী ও বন্ধুরা বলেন, ‘আজ মোশারফ রোজের স্মরণে এই প্রামাণ্যচিত্র প্রদর্শনীর কথা ছিল না। হয়তো তার তৈরি কোনো প্রামাণ্যচিত্র প্রদর্শনী নিয়ে আমরা একত্রিত হতে পারতাম। কিন্তু এই সড়ক দুর্ঘটনায় আমরা তাকে হারালাম। তার মৃত্যুর পর আমরা প্রশাসনের গাফিলতিগুলো দেখেছি। সন্ধা ৭টায় হওয়া দুর্ঘটনার জন্য একজন এস আই এর বন্দর থেকে ভিক্টোরিয়া হাসপাতালে আসতে সময় লেগেছে রাত দেড়টা পর্যন্ত। পোস্ট মর্টেমের জন্য যে কাগজ পুলিশের ডাক্তারকে দেয়ার কথা তা দিতেও তারা অত্যাধিক বিলম্ব করেছে। আর কত মৃত্যুর পর সড়ক ব্যবস্থাপনা ঠিক হবে?`

প্রামান্যচ্চিত্র প্রদর্শনের পর শ্রুতি সাংস্কৃতিক একাডেমির নিয়োমিত আয়োজন ‘চলচ্চিত্র মজমা’য় বং জুন হো পরিচালিত ‘প্যারাসাইট’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। এ চলচ্চিত্র নিয়ে সম্পুরক আলোচনা করেন জোনায়েদ আহমেদ।

উপস্থিত ছিলেন শ্রুতি সাংস্কৃতিক একাডেমির পরিচালক ধীমান সাহা জুয়েল, ধাবমানের সম্পাদক কবি কাজল কানন, শ্রুতি চলচ্চিত্র চর্চা ও প্রদর্শন বিভাগের উপ পরিচালক আলম আলোক, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, কবি আরিফ বুলবুল, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, বিমল কান্তি দাস, রঘু অভিজিৎ রায়, জাকির হোসেন রাশেদ বাবু, শোয়েব মনির, মিলন মাহমুদ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর