এলপি গ্যাসের মূল্য বৃদ্ধিতে গণ সংহতির বিক্ষোভ


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ১০:০৪ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
এলপি গ্যাসের মূল্য বৃদ্ধিতে গণ সংহতির বিক্ষোভ

গত দুইমাসে খুচরা বাজারে ৩য় দফায় দাম বেড়েছে এলপি গ্যাসের। যার দরুন অস্থির এলপি গ্যাসের বাজার। বিপাকে পড়েছে সিলিন্ডার গ্যাসের গ্রাহকরা। দেশে গ্যাসের আবাসিক সংযোগ সন্তোষজনক না থাকায় এলপি গ্যাসের চাহিদা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। শহর ছাড়াও গ্রামে বাধ্য হয়ে ব্যাপক হারে বাড়ছে সিলিন্ডার গ্যাসের ব্যবহার হচ্ছে। এর মধ্যেই বাসা বাড়িতে রান্নার কাজে গ্যাস পাওয়া যায় না। শহরের মধ্যে বিভিন্ন অঞ্চলগুলোতে রান্নার জন্য রাত জেগে গ্যাসের অপেক্ষা করতে হয় মানুষকে। একে তো গ্যাস না পেয়েও গ্যাসের বিল দিতে হচ্ছে, এর উপর সিলিন্ডার গ্যাসের মূল্যবৃদ্ধি এই সরকারের স্বেচ্ছাচারিতাকেই দৃশ্যমান করছে। দেশ পরিচালনার ক্ষেত্রে তারা যে বিন্দুমাত্র জনগণের কথা ভাবতে নারাজ তাই প্রমাণিত হচ্ছে দিন কে দিন।

এছাড়াও চাল, ডাল, ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীনভাবে বেড়েই চলেছে। এতে করে জনসাধারনের জীবনে নাভিশ্বাস অবস্থা। একদিকে মানুষের যেমন ক্রয়ক্ষমতা কমেছে, তেমনি অন্যদিকে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য নেই কোন বাজার তদারকি ব্যবস্থা।

২৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৪ টায় এলপি গ্যাসের দাম বৃদ্ধি, বাসাবাড়িতে নিরবচ্ছিন্ন গ্যাস সংযোগ এবং চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অযোক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

জেলার সমন্বয়ক তরিকুল সুজনের সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখবেন নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, নারী নেত্রী পপি রাণী সরকার, মশিউর রহমান রিচার্ড, ছাত্র ফেডারেশনের জেলার সভাপতি শুভ দেবসহ নেতৃবৃন্দ। উক্ত সমাবেশে আপনাদের উপস্থিতি কামনা করছি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর