বাসদের কমিউনিটি কিচেন কার্যক্রম শুরু


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
বাসদের কমিউনিটি কিচেন কার্যক্রম শুরু

লকডাউন পরিস্থিতিতে ছিন্নমুুল কর্মহীন মানুষের জন্য একবেলা খাবারের কর্র্মসূচি হিসেবে ‘কমিউনিটি কিচেন’ এর কার্যক্রম বাসদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ১৫ এপ্রিল বিকাল ৫ টায় ২নং রেল গেটস্থ বাসদ কার্যালয়ে শুরু করা হয়।

খাবার প্রদান কালে উপস্থিত ছিলেন বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবাণী শংকর রায়, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি আবু নাঈম খান বিপ্লব, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সহসভাপতি ধীমান সাহা জুয়েল, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানা শাখার আহবায়ক এম.এ.মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।

নিখিল দাস বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপে সংক্রমণ ও মৃত্যুর হার প্রতিনিয়ত বাড়ছে। দক্ষিণ আফ্রিকার ভ্যারিয়েন্ট হওয়াতে দ্রুত আক্রান্ত হওয়ার প্রবণতা বেশি। করোনা ভাইরাস মোকাবেলায় সরকার লকডাউন দিয়েছে। এতে সমস্যায় পড়েছে ছিন্নমূল ও স্বল্প আয়ের মানুষরা। অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকরাও সমস্যায় পড়েছে। সরকারের উচিৎ ছিল ছিন্নমূল, দিন মজুর, স্বল্প আয়ের মানুষদের জন্য খাবার ও নগদ টাকার ব্যবস্থা করেই লকডাউন ঘোষণা করা। তা না হওয়াতে পেটের দায়ে তাদের ছুটতে হচ্ছে। বর্তমান এ লকডাউন পরিস্থিতিতে সবচেয়ে সমস্যায় পড়েছে ভাসমান ছিন্নমূল, মানসিক ভারসাম্যহীন মানুষরা। আমরা বাসদের পক্ষ থেকে আজ থেকে ছিন্নমূলদের জন্য একবেলা খাবারের ব্যবস্থা করেছে। আমাদের আশা আছে, জেলার আরো কিছু অঞ্চলে আমরা এ কার্যক্রম পরিচালনা করবো।

নেতৃবৃন্দ লকডাউনে কর্মহীন, স্বল্প আয়ের মানুষদের জন্য পরিবার প্রতি এক মাসের চাল ও নগদ ৫০০০ টাকা করে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর