করোনা নিয়ে ‘গাঁ ছাড়া ভাব’ বাদের পরামর্শ নাসিক কাউন্সিলরদের


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২৩ জুলাই ২০২১, শুক্রবার
করোনা নিয়ে ‘গাঁ ছাড়া ভাব’ বাদের পরামর্শ নাসিক কাউন্সিলরদের

‘‘মহামারী করোনা ভাইরাস নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণা, গাঁ ছাড়া ভাব, কুসংস্কার করা এখন একটি প্রথা হয়ে দাঁড়িয়েছে। এগুলো থেকে আমাদের বের হয়ে আসতে হবে, তা না হলে আমাদের এলাকায় বড় ধরণে করোনা সংক্রামণ হতে পারে। ইতোমধ্যে শুক্রবার পর্যন্ত আমাদের নাসিক ২০নং ওয়ার্ডে ৭০ জন্য করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত করা হয়েছে। আরো অনেকে আছে যারা করোনা ভাইরাস পরীক্ষা করেনি। তাই আমাদের সকলকে মাস্ক পরিধান করতে হবে। আপনি ভালো থাকুন, আপনার পরিবার ভালো থাকবে, আপনার এলাকার সকলে ভালো থাকবে। সরকার ফের কঠোর লকডাউন দিয়েছে, দয়া করে আপনারা যার যার বাসায় অবস্থান করুন।’’

২৩ জুলাই শুক্রবার পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডে ৭০জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জুম্মার নামাজে সোনাকান্দা বড় মসজিদে জানিয়ে কথাগুলো বলেন কাউন্সিলর গোলাম নবী মুরাদ।

অপরদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, মহামারী করোনা ভাইরাসের সংক্রমন দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। মানুষ এখন এই করোনা ভাইরাসের ভয় উপেক্ষা করে চলাচল করায় এমন ঘটনা ঘটে যাচ্ছে। যা থেকে আমাদের বের হয়ে আসতে হবে নিজে পরিবার ও দেশের মানুষের জন্য। ঈদের দিনও খানপুরস্থ করোনা হাসপাতালে ২জন, বৃহস্পতিবার ২জন, শুক্রবার ঢাকায় বন্দরের একজন মারা গেছে কোভিডে আক্রান্ত হয়ে। তাদের লাশ টিম খোরশেদের সদস্যরা গ্রহণ, গোসল, জানাযা ও দাফন করেছে।

কোভিড-১৯ আক্রান্ত সনাক্ত নিয়ে কাউন্সিলর খোরশেদ বলেন, এখন মানুষ করোনা আক্রান্ত হলে আমাদের জানায় না। তারা অনেকে বাসায় আইসোলেশন থাকে, কেউ বা এলাকায় চলাচল করে থাকে। তারপরও আমাদের কাছে করোনা রোগীরা সহযোগিতা চান, সেগুলো আমাদের ডাক্তার দিয়ে সেবা দিয়ে থাকি। এর পাশাপাশি তাদের পরিবার পরিজন নিয়ে দিন যাপনের জন্য প্রয়োজনী খাবার দিয়ে থাকি। আমরা করোনা নিয়ে সচেতন না হলে ভয়াবহ অবস্থা দাঁড়াবে সামনে, দয়া করে নিয়ম মেনে চলুন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর