স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণের দাবি ছাত্র ফ্রন্টের


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার
স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণের দাবি ছাত্র ফ্রন্টের

সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এবং ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ২১ অক্টোবর বেলা ১২ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুন্নি সরদারের সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রাতুলের সঞ্চালনায় মানববন্ধন বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি রিনা আক্তার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক শিহাব মৃধা প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, কুমিল্লার নানুয়া দিঘির পাড়ের হিন্দু সম্প্রদায়ের পূজা মন্ডপে হনুমানের মূর্তির উপর কোরাআন রাখাকে কেন্দ্র করে উগ্রবাদী সাম্প্রদায়িক গোষ্ঠী মন্দির ভাংচুর করে। এর সাথে সাথে দেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের মন্দির ভাংচুর, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ঘর-বাড়িতে হামলা ও নির্যাতন চালায়। এতে সারাদেশে হিন্দু সম্প্রদায়ের মানুষ ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে। সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিরূদ্ধে প্রসাশনের দৃঢ় পদক্ষেপ আমরা দেখিনি। এর দায় বর্তমান সরকার এড়াতে পারে না। অতীতের রামু, নাসিরনগর, অভায়নগর, শাল্লাসহ বিভিন্ন স্থানে হিন্দু, বৌদ্ধ,আদিবাসী সম্প্রদায়ের উপর হামলার বিচার যদি হতো তাহলে নতুন করে এই ঘটনার সৃষ্টি হতো না।

নেতৃবৃন্দ আরও বলেন, কুমিল্লা,হাজীগঞ্জ, চৌমুহনী, পীরগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় মন্দির, হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি, দোকান-পাঠে হামলা, অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনায় দেশবাসী স্তম্ভিত। ভুক্তভোগীদের অভিমত, ঘটনার সময় তারা আইন শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় জনপ্রতিনিধিদের কোন সহযোগিতা পায়নি। স্থানীয় জনগণ মনে করে যথাসময়ে যদি সরকার বা প্রশাসন পদক্ষেপ নিতো তাহলে এমন ক্ষয়ক্ষতি হতো না। যেখানে বর্তমান সরকার প্রধানের বিরুদ্ধে ফেসবুকে কিছু লিখলে তাকে দ্রুত গ্রেফতার করা হয়। অথচ সেখানে ২/৩ ঘন্টা ধরে তান্ডব চললেও প্রশাসন নির্বিকার ছিলো। সাম্প্রদায়িক সহিংসতা নিরসনে বর্তমান সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পরিবর্তে আমরা দেখি বর্তমান সরকার নৌকা মার্কা দিয়ে কাউকে কাউকে পুরষ্কৃত করছে। গত ৫০ বছর ধরে দেশের ক্ষমতায় যারা ছিল তাদের পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক মননের সামাজিকীকরণ ঘটে গেছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে বর্তমান আওয়ামীলীগ সরকারও মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে রাষ্ট্র পরিচালনা করছে।

নেতৃবৃন্দ ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ এবং হিন্দুসহ সকল ধর্মাবলম্বী মানুষদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবি জানাই।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর