জলমগ্ন কুতুবপুরে ঝাড়ু মিছিল


ফতুল্লা করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:১৩ পিএম, ১১ জুন ২০২১, শুক্রবার
জলমগ্ন কুতুবপুরে ঝাড়ু মিছিল

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় জলবদ্ধতার শিকার এলাকাবাসী। এই জলবদ্ধতা থেকে মুক্তি পেতে ঝাড়ু মিছিল ও স্থানীয় এমপি শামীম ওসমানের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী। শুক্রবার (১১ জুন) বিকালে কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ মিছিল করেছে।

মিছিলে উপস্থিত থাকা কুতুবপুর ইউনিয়ন ৪ নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী মো. নাছির প্রধান বলেন, কুতুবপুর ইউনিয়নের আলীগঞ্জ, নয়ামাটি চিতাশাল, নূরবাগ ও দক্ষিণ দেলপাড়া সহ প্রায় প্রতিটা গ্রামের ঘরে ঘরে পানি ঢুকে পড়েছে। দক্ষিণ পূর্ব দেলপাড়া পেয়ারা বাগান চার রাস্তার মোরে একটি কালভার্ট তৈরি হচ্ছে, সরকারের গাফিলতির কারণে দুই বছরেও এই কালভার্টটি সম্পূর্ণ করা হয় নাই। এই ধরনের একটি কালভার্ট তৈরি করতে সর্বোচ্চ দুই মাস লাগার কথা অথচ দুই বছরেও কাজটি শেষ না-হওয়াই জলবদ্ধতায় এলাকাবাসী চরম দুর্ভোগে আছে।

তিনি আরও বলেন, আমরা কালভার্ট তৈরি করার দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি তারা আমাদের বলেছে চার দিনের মধ্যে পানি অপসারণের একটি ব্যবস্থা করে দিবে। আমরা চার দিন নয় ছয়দিন সময় দিলাম এর মধ্যে যদি পানি অপসারণের কোনো ব্যবস্থা না করা হয় তাহলে আমরা এলাকাবাসী কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

জলাবদ্ধতার বিষয়ে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু বলেন, জলবদ্ধতা নিরসনে আমরা জনপ্রতিনিধিরা ভূমিকা রাখতে চাইলেও তেমন কোনো ভূমিকা রাখা সম্ভব হয় না। তার কারণ হচ্ছে কুতুবপুরে ডিএনডি প্রজেক্টের কাজ চলছে। সেনাবাহিনীরা বিভিন্ন খাল আটকে কালভার্ট তৈরি করছে। কুতুবপুরের পেয়ারা বাগান এলাকায় গুরুত্বপূর্ণ খালটি দিয়ে পানি নিষ্কাশনের বিষয়ে সেনাবাহিনীর সঙ্গে কথা বলেছি। তারা বলেছে চার দিনের মধ্যে এর একটি ব্যবস্থা করবে। আর আমি শনিবার সেনা ক্যাম্পে যাবো সেনাবাহিনীর কর্মকর্তাদের কাছে পানি নিষ্কাশন করার জন্য একটি জোরালো দাবী জানাবো।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর