সেই পাগলনির সন্তানের দায়িত্ব নিলেন ইউএনও নাহিদা বারিক


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
সেই পাগলনির সন্তানের দায়িত্ব নিলেন ইউএনও নাহিদা বারিক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করেছেন শাবনূর নামে এক পাগলী। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের একটি বাস কাউন্টারের সামনে এ সন্তানটি প্রসব করে ওই পাগলী মা। তবে সন্তানটির বাবা হয়নি কেউ। এখন পাগলী ও তার মেয়ে বাস কাউন্টারের সামনের এক চকলেট বিক্রেতা নাসিমার তত্ত্বাবধানে রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রসব বেদনা উঠার পর পাগলী নিজেই তার সন্তান প্রসব করে। খবর পেয়ে চকলেট বিক্রেতা নাসিমা তাদেরকে উপজেলার মেথর পট্টিতে নিয়ে গোসল করায়। এখন মা ও মেয়ে নাসিমার তত্ত্বাবধানে রয়েছে।

নাসিমা জানান, দেড় মাস আগে শিমরাইল মোড়ের কয়েকজন দোকানদার মিলে পাগলীকে আলট্রাসনোগ্রাম করিয়েছিলো। তারপর আর ডাক্তার দেখানো হয়নি।

তিনি আরো বলেন, গত ২ বছর যাবত ওই পাগলিটা শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করে। আশেপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবন ধারণ করতো ওই পাগলী। এখন পাগলী ও তার মেয়ে সুস্থ আছে।

অনলাইনে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক বৃহস্পতিবার রাত ৮টায় ছুটে আসেন সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার মেথর পট্টিতে।

পরে পাগলি ও তার সন্তানকে তত্ত্বাবধানে রাখা নাসিমাকে অর্থ সহায়তা প্রদান করেন। এ বিষয়ে ইউএনও নাহিদা বারিক বলেন, এখানে শিশুটির নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়েছে। এজন্য শিশুটির সার্বিক নিরাপত্তা ও সুস্থতার জন্য হাসপাতালে নেওয়া হবে।

এদিকে শিশুটির লালন পালনের দায়িত্ব নেয়ার জন্য মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি বিকেল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত শিমরাইল মোড়ের মেথর পট্টিতে অবস্থান করেন।

উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো: ইমতিয়াজ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাব সভাপতি হোসেন চিশতী সিপলু,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এম. এ. শাহীন, সদস্য এম এইচ সৈকত ও রাশেদুল ইসলাম রাজু প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর