সরকারি দলের সাথে নাছিরের সখ্যতা


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৩৪ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার
সরকারি দলের সাথে নাছিরের সখ্যতা

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাছিরউদ্দিন যেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সাথে সখ্যতা থেকে বেড়িয়ে আসছেন না। সরকার দলীয় নেতার পাল্লায় পরে তারাবো পৌরসভার মনোনয়ন হারালেও এবার সে নেতার সাথেই নাছিরের সখ্যতা পরিলক্ষিত হচ্ছে। বিভিন্ন অনুষ্ঠানে তাদের একসাথে দেখা মিলছে। আর এ সখ্যতা সরকার দলীয় নেতাদের সাথে নাছিরের আঁতাতের বিষয়টিই স্পষ্ট হয়ে উঠছে।

জানা যায়, সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাছিরের সাথে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর বিশ্বস্ত নেতা হাবিবুর রহমানের হাবিবের সখ্যতা প্রকাশ পেয়েছে। একটি সামাজিক অনুষ্ঠানে তাদের একে অপরের প্রতি বেশ আন্তরিতার সম্পর্ক ফুটে উঠেছে।

এর আগে গত ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হয় তারাবো পৌরসভার নির্বাচন। ওই নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী নাসির উদ্দিন ও আরেক স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমানের হাবিবের মনোনায়ন মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে এই বাতিলের পিছনে নাসির উদ্দিন ও হাবিবুর রহমান হাবিবের নাটক হিসেবে উল্লেখ করেন তারাবো পৌরসভাবাসী। তারা দুইজন ইচ্ছা করেই সমঝোতার মাধ্যমে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী হাসিনা গাজীকে সুযোগ করে দিয়েছেন বলে স্থানীয় পর্যায়ে আলাপ আলোচনা সরগরম রয়েছে।

মনোনয়ন পত্র যাচাই-বাচাই শেষে বিএনপি সমর্থিত প্রার্থী নাসির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুবর রহমান হাবিবের প্রস্তাবকারী একই ব্যক্তি হওয়ায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়। কিন্তু বাতিল হওয়া এই দুইজনের মনোনয়নের প্রস্তাবকারী একই ব্যক্তি হওয়ার কারণ খুঁজতে গিয়ে জানা যায়, বিএনপি সমর্থিত প্রার্থী নাসিরউদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুবর রহমান হাবিব ইচ্ছা করেই একই ব্যক্তিকে দুইজনের প্রস্তাবকারী রেখেছেন। সাধারণত প্রস্তাবকারীর নাম গোপন থাকে। কিন্তু নাসির উদ্দিনের প্রস্তাবকারী ব্যক্তির নাম প্রকাশ হলো কিভাবে তা নিয়ে প্রশ্ন থেকে যায়। এছাড়াও নাসির উদ্দিন তার ঘনিষ্ট কাউকে প্রস্তাবকারী বানাতে পারতেন। কিন্তু হাবিবুর রহমানের হাবিবের প্রস্তাবকারী ব্যক্তিকে কেন নাসিরের প্রস্তাবকারী বানাতে হবে।

স্থানীয় পর্যায়ে সকলেরই জানা, স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাবিব নিজেই আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী হাসিনা গাজীর মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সেই সাথে তিনি তারাবো ইউনিয়ন যুবলীগের সভাপতি পদে দায়িত্বও পালন করেছিলেন। তাকে প্রায় সবসময় নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর সাথে দেখা যায়। পাশাপাশি হাসিনা গাজীর মনোনয়ন ফরম জমা দেয়ার দিনেও উপস্থিত ছিলেন হাবিব।

আর সেই হাবিবুর রহমান হাবিবের প্রস্তাবকারী ব্যক্তিকেই বিএনপির প্রার্থী নাসির উদ্দিনের পক্ষে প্রস্তাবকারী করা হয়েছে। সেই সাথে ওইদিন নাসির উদ্দিন নমিনেশনও আনতে যায় নাই। আর এসকল বিষয়কে কেন্দ্র করে স্থানীয় পর্যায়ের বিএনপির নেতাকর্মীরা মনে করছেন নাসির উদ্দিন ইচ্ছা করেই আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী হাসিনা গাজীকে সুযোগ করে দিয়েছেন। আর এই সুযোগ করে দিতে গিয়ে নাসির আর হাবিবুর রহমান হাবিব মনোনয়নপত্র নিয়ে নাটক সাজিয়েছেন।

যদিও সেটা সে সেময় নেতাকর্মীরা তেনম গুরুত্ব সহকারে দেখেননি। তবে এবার নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাছির উদ্দিনের সাথে আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানের হাবিবের সম্পর্কে আঁতাতের বিষয়টি স্পষ্ট করে তুলেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর