শ্রমিক লীগের আহবায়ক ভাসমান : জাহাঙ্গীর


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৩৯ পিএম, ১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার
শ্রমিক লীগের আহবায়ক ভাসমান : জাহাঙ্গীর

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিক লীগকে দ্বিধা বিভক্ত করা হয়েছে। আমি যখন থেকে ছাত্রলীগ করি তখন থেকে দেখে এসেছি এখানে যারা শ্রমিকলীগ করেছেন নারায়ণগঞ্জের রাজপথে স্লোগান দিয়েছেন রাজপথের লড়াকু সৈনিকদের বঞ্চিত করে কোথা থেকে ভাসমান এনে কমিটি দেয়া হয়েছে।

জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে শহরের ২নং রেল গেইট এলাকার আওয়ামী লীগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

জাহাঙ্গীর বলেন, আমি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় নেতাদের আহবান করছি আপনারা দেখুন বিচার বিশ্লেষণ করুন। আজকে যারা বঞ্চিত উনারাই আওয়ামী লীগের মূলধারার এবং শ্রমিকলীগের মূলধারার হিসেবে পরিচালনা করেছেন। আজকে নারায়ণগঞ্জের যারা স্থানীয় লোক তাদেরকে বঞ্চিত করে কোথা থেকে ভাসমান এনে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের আহবায়ক কমিটি করা হয়।

তিনি আরও বলেন, আমি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় শ্রমিক লীগের সভাপতি সাধারণ সম্পাদকের উদ্দেশ্য করে বলতে চাই আপনারা দেখুন বিচার বিশ্লেষণ করুন। যারা শ্রমিকলীগ করেছে বিগত দিনের আন্দোলন সংগ্রামে যারা ছিল তাদেরকে কমিটিতে পদায়ন করুন সেই প্রত্যাশা করছি।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর আব্দুল কাদিরকে আহবায়ক ও কামাল হোসেনকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের ২৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। তবে ৩ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে ঐক্যবদ্ধভাবে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন শ্রমিকলীগের বিবদমান দুই গ্রুপের নেতৃবৃন্দ যাদেরকে বাদ দিয়েই গত ১ অক্টোবর শ্রমিকলীগের নতুন আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী। নারায়ণগঞ্জ জেলার শ্রমিকলীগের নবঘোষিত কমিটিকে পকেট কমিটি দাবি করে এই কমিটিকে অবৈধ হিসেবে আখ্যায়িত করেছেন পদবঞ্চিত জেলা শ্রমিকলীগের নেতারা।

রাতের আধাঁরে অর্থের লেনদেনের মাধ্যমে অগঠনতান্ত্রিকভাবে এই পকেট কমিটি ঘোষণা করা হয়েছে যা অবৈধ বলে দাবি করেছেন তারা। এছাড়া দীর্ঘ ২০ বছর পূর্বে শ্রমিকলীগ থেকে বহিস্কৃত নেতা যিনি এই দীর্ঘ ২০ বছরেও শ্রমিকলীগের কোন কর্মকান্ডে ছিলেন না তাকে আহবায়ক হিসেবে ঘোষণা দেয়ার পাশাপাশি ত্যাগীদের বাদ দিয়ে হাইব্রীড নেতাদেরকে কমিটিতে স্থান দেওয়া হয়েছে বলে দাবি করেছেন নেতৃবৃন্দ। এছাড়া শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটিতে নারায়ণগঞ্জের বাসিন্দা ৫ জন নেতা স্থান পেলেও নবঘোষিত আহবায়ক কমিটির বিষয়ে তারা কিছুই জানেনা বলে জানান নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর