মান্নানের ছবি দিতে গিয়ে বিভক্ত সোনারগাঁ ছাত্রদল


সোনারগাঁ করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার
মান্নানের ছবি দিতে গিয়ে বিভক্ত সোনারগাঁ ছাত্রদল

দীর্ঘ ১৮ বছর পর গঠিত হওয়া সোনারগাঁ থানা ছাত্রদলের পরিচিতি সভাকে কেন্দ্র করে নিজেদের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে। ছাত্রদলের এ বিভক্তির কারণে বাতিল হয়ে গেছে তাদের পরিচিতি সভা।

সোনারগাঁ থানা ছাত্রদল সূত্রে জানা গেছে, দীর্ঘ ১৮ বছর যাবত একই কমিটির মাধ্যমে সোনারগাঁ ছাত্রদল পরিচালিত হয়েছে। চলতি বছরের প্রথমদিকে জাকারিয়া ভূঁইয়াকে আহ্বায়ক ও জহিরুল ইসলাম জনিকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সোনারগাঁ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। নানা কারণে এ কমিটির পরিচিতি সভা করা সম্ভব হয়নি।

১৯ অক্টোবর পরিচিতি সভা করার উদ্যোগ নেয়া হলে কমিটির সদস্য সচিব জহিরুল ইসলাম জনি অনুষ্ঠানের ব্যানারে তার পছন্দের নেতা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নানের ছবি সংযোজনের দাবী জানায়। এতে ক্ষুব্ধ হয়ে কমিটির যুগ্ম-আহবায়ক মাসুদ রানা বাবুসহ কমিটির অন্যান্যরা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ওয়াহিদ-বিন-ইমতিয়াজ বকুল ও উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরের ছবিও ব্যানারে সংযোজনের দাবী জানায়।

এ ঘটনায় দ্বিধা বিভক্ত হয়ে পরে সোনারগাঁ উপজেলা ছাত্রদল। বিক্ষুব্ধু ছাত্রদল নেতৃবৃন্দ মুখমুখি অবস্থানে চলে গেলে সভাটি বাতিল হয়ে যায়।

এসময় কমিটির আহবায়ক জাকারিয়া ভূঁইয়া কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশনা মোতাবেক সভা অনুষ্ঠানের প্রস্তাব করলেও শেষ পর্যন্ত কেউই তার প্রস্তাব গ্রহন করেনি।

সোনারগাঁ উপজেলা ছাত্রদলের আহবায়ক জাকারিয়া ভূঁইয়া জানান, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নির্দেশনা হচ্ছে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি ছাড়া অন্য কারো ছবি ব্যানারে ব্যবহার করা যাবে না। তাই আমরা এই নির্দেশনার অনুযায়ী ব্যানার তৈরী করে পরিচিতি সভার প্রস্তুতি নেই। সদস্য সচিব জহিরুল ইসলাম জনি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের ছবি সংযোজনের পক্ষে অনড় অবস্থান নেয়ায় এই সভা বাতিল হয়ে যায়।

সদস্য সচিব জহিরুল ইসলাম জনি জানান, যেহেতেু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সেহেতু তার ছবি ব্যানারে দিতে চেয়েছি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর