মিম্বরে কথা বললেই দোষ


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৬:২৬ পিএম, ১২ জুন ২০২১, শনিবার
মিম্বরে কথা বললেই দোষ

নারায়ণগঞ্জ উলামা ইসলামের সভাপতি ও ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আব্দুল আউয়াল বলেছেন, অনুরোধ করছি সরকার তুমি বুঝতে চেষ্টা করো। কুরআনকে সামনে নাও নতুবা দেশের পরিস্থিতি আরও খারাপ হবে। আমরা মিম্বরে বসে কথা বললেই তো আমাদের দোষ হয়ে যায়। তখন আমরা দেশদ্রোহী রাষ্ট্রদ্রোহী হয়ে যাই। আপনি জনগণকে জিজ্ঞাসা করেন। আমার কথার সাথে একমত কিনা তারা। সমস্ত মানুষ একমত। মানুষ বলে না। সকলের কথা আমি কিছু বলি তাদের মুখপাত্র হিসেবে তাদের মনের কথা আমি ব্যক্ত করছি। এটা আমার কথা না।

১১ জুন শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন। খুতবার বয়ানে আব্দুল আউয়াল বলেন, এ সমস্ত স্কুল কলেজ ভার্সিটির ছেলেরা চরিত্রহারা হয়ে যাচ্ছে। সময় কাটে না। মেয়েদের সাথে বসে টিকটক অমক তমুক কতকিছু পত্রিকায় দেখা যায়। এগুলো দ্বারা পুরো সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। সমাজ ধ্বংস করে আপনি কি দেশ বাঁচাবেন। সবকিছু চলবে কি এক অযোক্তিক কথা প্রতিষ্ঠানে গেলে সব করোনা ভাইরাস হয়ে যাবে। আল্লাহর হাতে ছেড়ে দেন। সন্তানের মৃত্যু যদি লেখা থাকে ঘরে বসে থাকলেও মারা যাবে। আর মৃত্যু যদি লেখা না থাকে আরও বেশি করোনা হলেও সে মরবে না।

তিনি আরও বলেন, তোমরা গোয়েন্দা দিয়ে সব খবর নিতেছ এটার খবর কি নিতে পার না সন্তানগুলো কি ঘরে বসে রইছে। সন্তানরা এখন যুব গ্যাংয়ের সাথে সম্পৃক্ত হচ্ছে মাদক জিনা ব্যাভিচারের সাথে সম্পৃক্ত হচ্ছে। কারণ কাজ নেই কি করবে। করোনা করোনা বলে আমি বললে তারা আমাকে রাষ্ট্রদ্রোহী বলবে কিন্তু আমি কুরআন থেকে বলছি ঈমান আন আল্লাহর দিকে ফিরে যাও মুহূর্তের মধ্যেই করোনা দূর হয়ে যাবে। যত চেষ্টাই করুক করোনা দূর হবে না। মানুষকে তাদের কাজকর্মে লাগিয়ে দাও। সরকারের উচিত মানুষকে স্বাভাবিকভাবে চলতে দেয়া।

তিনি বলেন, যার কপালে মৃত্যু আছে তার মৃত্যু ঠেকানো যাবে না। সরকারের উচিত ছিলো মানুষকে স্বাভাবিকভাবে চলতে দেয়া। যদি তার কপালে মৃত্যু লেখা না থাকে তাহলে সে করোনার ভিতরের ঢুকলেও মরবে না।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর