‘তোমাদের যন্ত্রনায় মানুষ ঘুমাতে পারে না’


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১২:২৪ এএম, ১৮ জুলাই ২০২১, রবিবার
‘তোমাদের যন্ত্রনায় মানুষ ঘুমাতে পারে না’

নারায়ণগঞ্জ উলামা ইসলামের সভাপতি ও ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আব্দুল আউয়াল বলেছেন, এই কিশোররা তোমরা শোন তোমাদের মতো কিশোর ছিল ঈসমাঈল (আঃ)। সেই কিশোরের জীবনটা সামনে রাখ। বাবার হাতে ছুরি রশি দেখে সামন্যতম বিচলিত হন নাই। সন্তান সেই মুহূর্তে কতটুকু আল্লাহর সামনে সারেন্ডার করলে আল্লাহর জন্য কুরবানী হবে বাবাকে পরামর্শ দিচ্ছে।

২ জুলাই শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন। খুতবার বয়ানে আব্দুল আউয়াল বলেন, এই কিশোর গ্যাং তোমরা শোন সেই কিশোর (ইসমাঈল আঃ) কেমন ছিল নিজকে নিজে জবাই হয়ে যাচ্ছে বাবাকে সমুন্নত করে সামনে নিয়ে যাচ্ছে। তোমাদের মতো কিশোর ছিল। আমরাও একদিন কিশোর ছিলাম। কুরবানী হয়ে যাচ্ছে। কি আজিব অবস্থা। জীবনটা বিসর্জন হয়ে যাচ্ছে। তোমরা তো কিশোররা বন্ধুর সাথে আড্ডা দিয়ে একজন আরেকজনকে ছুরি মেরে শেষ করে দাও।

তিনি আরও বলেন, কিশোর তুমি মদের আড্ডায় চলে যাও। তুমি নারীর আড্ডায় চলে যাও। তুমি তোমার জীবনটাকে শেষ করে দিলা। দুনিয়াও শেষ করে দিলা আখিরাতও শেষ করে দিলা। তুমি যখন একজনকে হত্যা করে ফেললা তুমি জাহান্নামী হয়ে গেলা কোনো সন্দেহ নেই। কোনো মানুষকে শরীয়তের বিধান ছাড়া হত্যা করলে হত্যার পরিবর্তে হত্যা হবে। যদি হত্যাও নাও হয় কেয়ামতের ময়দানে তাকে চিরস্থায়ী জাহান্নামে দেয়া হবে। তোমাদের যন্ত্রনায় মহল্লায় মহল্লায় মানুষগুলি ঘুমাতে পারে না।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর