ফতুল্লার সেই মসজিদ খুলে দেয়ার দাবী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:৩৫ পিএম, ২০ আগস্ট ২০২১, শুক্রবার
ফতুল্লার সেই মসজিদ খুলে দেয়ার দাবী

ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দীর্ঘ প্রায় এক বছর ধরে বন্ধ থাকা নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদ খুলে দেয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী। শুক্রবার (২০ আগস্ট) দুপুর আড়াইটায় মসজিদের এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মামববন্ধনে এই দাবী জানানো হয়।

এসময় এলাকাবাসীরা আগামী সপ্তাহের মধ্যে মসজিদ খুলে দেয়ার দাবী জানান। অন্যথায় তিতাস অফিস ঘেরাও সহ তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও হুশিয়ারী উচ্চারণ করেছেন।

এলাকাবাসীর পক্ষে নিহত মসজিদের ইমাম আব্দুল মালেকের ছেলে নাঈমুল ইসলাম জানান, দীর্ঘ এক বছর ধরে মসজিদে নামাজ আদায় করতে পারছি না। কর্তৃপক্ষের অবহেলার কারণে এতগুলো প্রাণ হারিয়েছে। যাই হোক আমরা এখন মসজিদ যেন দ্রুত খুলে দেয়া হয় সেই দাবী জানাই। আমরা যেন আগামী সপ্তাহেই মসজিদে এসে নামাজ আদায় করতে পারি। অন্যথায় আমরা ব্যাপক কর্মসূচি দিতে বাধ্য হবো।

বিস্ফোরণের ঘটনায় গুরুত্বর আহত হয়ে চেঁচে যাওয়া আমজাদ বলেন, ঐদিনের ঘটনা কতটা ভয়াবহ ছিল সেটা আমি জানি। আমিও হয়তো আপনাদের মাঝে বেঁচে থাকতাম না। আল্লাহপাক আমাকে আপনাদের মাঝে ফিরিয়ে এনেছেন। এখন আমরা এই মসজিদে নামা আদায় করতে চাই। যাদেরকে হারিয়েছি তাদের জন্য দোয়া করতে চাই। কর্তৃপক্ষ যেন মসজিদ খুলে দেয়ার ব্যাপারে দ্রুত প্রদক্ষেপ নেন।

এলাকার বাসিন্দা ইসহাক নামে একজন বলেন, আমরা আগামী সপ্তাহেই মসজিদে নামাজ আদায় করতে চাই। অন্যথায় আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

প্রসঙ্গত, ২০১২০ সালের গত ৪ সেপ্টেম্বর ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। আর এই ঘটনায় দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের মধ্যে একে একে ৩৪ জনই মারা গেছেন। আর এই ঘটনার পর থেকেই মসজিদে সকল নামাজ আদায় বন্ধ রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর