নিলামে উঠছে তল্লা মসজিদ


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৩১ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার
নিলামে উঠছে তল্লা মসজিদ

নারায়ণগঞ্জের বায়তুস সালাত জামে মসজিদের পুরাতন ভবন নিলামে বিক্রির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মসজিদ কমিটি। ৭ সেপ্টেম্বর মঙ্গলবার মসজিদের সভাপতি আব্দুল গফুর মিয়া এই নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করেন। আগামী ১১ সেপ্টেম্বর প্রকাশ্যেই এই নিলাম ডাক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদের তিন তলা ভবন কমিটির উপস্থিতিতে ১১ সেপ্টেম্বর বেলা ৩টায় প্রকাশ্যে নিলাম ডাক অনুষ্ঠিত হবে। নিলামের দিন বেলা সাড়ে ১২ টা থেকে আড়াইটার ভেতর ২০ হাজার টাকা জমা দিয়ে নিলামে অংশ নিতে পারবেন আগ্রহী ব্যক্তি। এজন্য আগ্রহী ক্রেতাদের মসজিদটি সরেজমিনে পরিদর্শন করে নিলামে অংশ গ্রহণের অনুরোধ জানানো হয়।

নিলামে শর্ত হিসেবে যুক্ত করা হয়, ২০ হাজার টাকা জমা না দিয়ে কেউই নিলামে অংশ নিতে পারবে না। ডাকপ্রাপ্ত ব্যক্তি ৭ দিনের মধ্যে ভবনের সম্পুর্ন দাম মসজিদের ব্যাংক একাউন্টে পরিশোধ করবে। নিলামে ডাক ওঠার ১ মাসের মধ্যে ভবনটি ভেঙ্গে ফেলতে হবে। মসজিদের শুধু ভবনটি নিলামে তোলা হবে। ভবনটি ভাঙ্গার সময় কারও ক্ষয় ক্ষতি হলে মসজিদ কমিটি দায়ী থাকবে না। ডাকের পরিমান কম হলে মসজিদ কমিটি ডাক বাতিল করতে পারবে।

উল্ল্যেখ্য, গত ২৯ আগস্ট ৬ টি শর্তে মসজিদ খুলে দেয়ার অনুমতি দেয় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এরপর মসজিদ খোলার জন্য পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হলেও মসজিদ কমিটি ও এলাকাবাসী ভিন্ন সিদ্ধান্ত নেয়। বিস্ফোরণের পর মসজিদের কাঠামো দুর্বল হয়ে থাকতে পারে এমন আশঙ্কায় নতুন করে মসজিদ নির্মানের সিদ্ধান্ত নেয় তারা। তারই অংশ হিসেবে মসজিদটি ভেঙ্গে ফেলার জন্য নিলামের ডাক উঠছে ১১ সেপ্টেম্বর।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর