মসজিদের মিম্বরে বাবার আসনে ছেলে


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১২:১৪ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার
মসজিদের মিম্বরে বাবার আসনে ছেলে

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনার এক বছর পর জুমআর নামাজ আদায় করা হয়েছে। সেই সাথে এখন থেকে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় শুরু হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মসজিদের দ্বিতীয় ও তৃতীয় তলায় মসুল্লিদের অংশগ্রহণের মধ্য দিয়ে এই নামাজ আদায় করা হয়। আর এদিন জুমআর নামাজের ইমামতি করেছেন বিস্ফোরণে নিহত ইমাম মাওলানা আব্দুল মালেকের ছেলে মাওলানা ফাহিমুল ইসলাম। মসজিদের মিম্বরে বাবার আসনে বসে পড়েছেন জুমআর নামাজের খুৎবা।

এসময় তার কণ্ঠ ছিল ভারী। চোখের কোণে ছিল জল। যেখানে বসে দীর্ঘ ২৫ বছর ধরে খুৎবা পাঠ করেছেন তার বাবা। করেছেন নামাজের ইমামতি। আজ যেখানে তাকে বসতে হয়েছে। যা ছিল কল্পনার বাইরে। এভাবে তার বাবার আসনে বসতে হবে তা কখনও কাংখিত ছিল না।

মাওলানা ফাহিমুল ইসলাম বলেন, ‘দীর্ঘ ২৫ বছর ধরে আমার বাবা এখানে নামাজের ইমামতি করেছেন। জুমআর নামাজের খুৎবা পাঠ করেছেন। আজ আমার বাবা আমাদের মাঝে নেই। এক বছর আগে ভয়াবহ বিস্ফোরণে আমার বাবাসহ ৩৪ জন প্রাণ হারিয়েছেন। যা কখনও কল্পনা করতে পারেনি কেউ। তাদের জন্য মহান আল্লাহর কাছে সবসময়ই প্রার্থণা করি।

তিনি আরও বলেন, দীর্ঘদিন মসজিদে নামাজ আদায় করতে পেরেছি এটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া। আজ মসজিদের মিম্ব^রে বসে বাবার কথা বারবার মনে পড়ছে। আমার বাবার অনেক স্বপ্ন ছিল। আমি আমার বাবার স্বপ্ন পূরণ করতে চাই।

প্রসঙ্গত, ২০২০ সালের ৪ সেপ্টেম্বর ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। আর এই ঘটনায় দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের মধ্যে একে একে ৩৪ জনই মারা গেছেন। আর এই ঘটনার পর থেকেই মসজিদ ব্যবহার সহ সকল ধরনের নামাজ আদায় বন্ধ ছিল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর