আমাদের ধর্ম মানবিকতার কথা বলে


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২১ পিএম, ২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার
আমাদের ধর্ম মানবিকতার কথা বলে

নারায়ণগঞ্জ মহানগর খেলাফত মজলিসের উদ্যোগে সীরাতুন্নবী (সা.) শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ অক্টোবর) দুপুরে হীরা কমিউনিটি সেন্টারে এই আলোচনার সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় উপদেষ্টা ও দারুল উলুম দেওভোগ মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবু তাহের জিহাদী ও আলোচক হিসেবে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এবিএম সিরাজুল মামুন উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ মহানগর খেলাফত মজলিসের সভাপতি ডা. শরীফ মোহাম্মদ মোসাদ্দেকের সভাপতিত্বে আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেম মাওলানা এহতেশামুল হক, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ড. মুস্থাফিজুর রহমান ফয়সাল, নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আহমদ আলী ও পুলম্যান নীটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান তালাওয়াত হোসেন শাহীন।

এবিএম সিরাজুল ইসলাম মামুন বলেন, আমাদের নবীজী হযরত মোহাম্মদ (সাঃ) অত্যন্ত সাহসী ও একজন বীরপুরুষ ছিলেন। তিনি শরীয়তের ব্যাপারে অত্যন্ত কঠোর ছিলেন। আবার ব্যক্তিগত ব্যাপারে অত্যন্ত ন¤œ ছিলেন। তিনি অন্যান্য ধর্মের প্রতি সহনশীল ছিলেন। তার আদর্শ বাস্তবায়ন হলে আমাদের মধ্যে কোনো ভেদাভেদ থাকবে না। ধর্মে ধর্মে কোনো হানাহানি থাকবে না।

তিনি আরও বলেন, রাসূল (সাঃ) ধৈর্যশীল মানুষ ছিলেন। ধৈর্য ও সহিঞ্চুতা তার একটি বড় গুণ ছিল। মানতাবাদ আর ও মানবিকতা এক জিনিস নয়। আজকে মানবতাবাদের কথা বলে ধর্ম থেকে দূরে সরিয়ে রাখা হচ্ছে। তারা ধর্মের কথা বলে না। আমরা মানবতাবাদে নয় মানবিকতায় বিশ্বাসী। আমাদের মানবিকতা শিখিয়েছেন রাসূল (সাঃ)। আমাদের ধর্ম মানবিকতার কথা বলে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর