মাঠটি না থাকলে খেলাধুলা উঠে যাবে


বন্দর করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২৫ জুন ২০২১, শুক্রবার
মাঠটি না থাকলে খেলাধুলা উঠে যাবে

বন্দরে খেলার মাঠ রক্ষার আকুতি জানিয়ে মানববন্ধন করেছেন খেলোয়াড়রা। ২৫ জুন শুক্রবার বিকেলে বন্দরের চৌরাপাড়া বিআইডব্লিউটিসি মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে এক অভিনব প্রতিবাদের মাধ্যমে খেলার মাঠটি রক্ষার দাবি জানান খেলোয়াড়সহ এলাকাবাসী।

বক্তব্য রাখেন বন্দর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক কবি কবির সোহেল, ফুটবল প্রশিক্ষক সাজ্জাদ হোসেন, জাতীয় ফুটবলার আজাদ হোসেন প্রমুখ।

তারা বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৫নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়া একটি জনবহুল এলাকা। এ এলাকার ছেলেরা ফুটবল, ভলিবলসহ বিভিন্ন খেলাধুলায় জাতীয় পর্যায়ে অবদান রাখছে। কিন্তু এলাকায় খেলাধুলার জন্য কোন মাঠ নেই। এলাকার পশ্চিম দিকের নদীর তীরে বিআইডব্লিউটিসির ভাসমান ডকইয়ার্ডের মাঠই খেলাধুলা চর্চার এক মাত্র ভরসা। সুপ্রাচীনকাল থেকে এলাকার মানুষ এই মাঠে খেলাধুলাসহ নানা অনুষ্ঠানাদির আয়োজন করে আসছেন। এছাড়া নদীর পাড়ের সৌন্দর্য উপভোগ করতে দূরদূরান্ত থেকে অনেক ভ্রমন পিপাসু মানুষও এখানে আসেন। প্রতিদিন বিকেলে এলাকার মানুষ নির্মল পরিবেশে একটু শান্তির নিঃশ্বাস নিতে এখানে ছুটে আসেন। কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে বিআইডব্লিটিসি কর্তৃপক্ষ মাঠটিতে ওয়ার্কশপ ও ডরমিটরীসহ অন্যান্য স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। যদি মাঠটি না থাকে তাহলে তারা খেলাধুলা চর্চা কোথায় করবেন। এলাকা থেকে খেলাধুলা এক প্রকার উঠেই যাবে।

এলাকাবাসী জানান, খেলাধুলা না থাকলে যুব সমাজ বিপথগামী হবে। খেলাধুলার পরিবেশ না পেয়ে নষ্ট পথে পা বাড়াবে কিশোররা। তাই মাঠটি নষ্ট না করে মাঠের সৌন্দর্য আরও বৃদ্ধি করে পর্যটক আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত করার অনুরোধ জানান তারা। পুরস্কার বিতরনী সভায় এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী ও নারায়ণগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা কামনা করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর