মাঠের উন্নয়নে যা প্রয়োজন করবো : কাউন্সিলর শকু


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ০৮ অক্টোবর ২০২১, শুক্রবার
মাঠের উন্নয়নে যা প্রয়োজন করবো : কাউন্সিলর শকু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাশেম শকু বলেছেন, মাঠের কোন বিকল্প নেই। আজকে ১২নং ওয়ার্ডে খেলার মাঠ মাত্র ৩টি। এগুলো হলো খানপুর চিলড্রেন পার্ক মাঠ, ডনচেম্বার মাতৃসদন মাঠ ও চাষাঢ়া বাগে জান্নাত মহল্লার শিশু কল্যাণ স্কুল মাঠ। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে এর আগে শিশু কল্যাণ স্কুল মাঠটিকে পার্ক করার প্রস্তাবনা আসলেও আপনারা এলাকাবাসী দাবি করেছেন খেলার মাঠ যেন খেলার মাঠই থাকে। এলাকাবাসীর দাবির বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। তাই খেলার মাঠটি রক্ষায় এবং এর উন্নয়নে যা প্রয়োজন করবো। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দেওভোগ নাগবাড়ির মাঠ, মদনগঞ্জ ওয়েলফেয়ার মাঠসহ বিভিন্ন এলাকার মাঠগুলো সংরক্ষণ ও আধুনিকায়ন করছে। কিন্তু আমাদের এলাকার জায়গা না থাকায় আমরা নতুন কোন মাঠ সৃষ্টি করতে পারছিনা। আজকে ভূমিকম্প কিংবা যেকোন দুর্যোগে উন্মুক্ত মাঠই আমাদের অন্যতম আশ্রয়স্থল।

তিনি আরো বলেন, আপনারা আমাকে বিগত তিন বার নির্বাচিত করেছেন। আমি আমার সাধ্য অনুযায়ী আপনাদের দাবি অনুযায়ী সকল ধরনের রাস্তা ও ড্রেনের কাজসহ যাবতীয় কাজ করার চেষ্টা করেছি। আগামীতে যদি আমাকে নির্বাচিত করেন তাহলে আপনাদের এলাকার উন্নয়নে যা প্রয়োজন সেগুলো করবো। করোনাকালীন সময়েও আমি আপনাদের পাশে থেকেছি। নানাভাবে সহযোগিতা করেছি। সরকার ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাহিরেও অনেকে ব্যক্তিগতভাবে সহযোগিতা করেছেন। যাদের সহযোগিতাগুলো আপনাদের কাছে পৌছে দিয়েছি।

তিনি বলেন, আমাদের স্থানীয় এমপি সেলিম ওসমান মহোদয়ও তার ব্যাক্তিগত তহবিল থেকে ১২নং ওয়ার্ড এলাকার উন্নয়নে এলইডি সড়ক বাতিসহ নানা উন্নয়ন করেছেন। এছাড়া বাগে জান্নাত জামে মসজিদ ও মাদরাসা, ডনচেম্বার জামে মসজিদ, খানপুর মসজিদসহ বিভিন্ন স্থানে জনগণের পানির সঙ্কট দূরীকরণে গভীর নলকুপ বসিয়ে দিয়েছেন। তিনি এমপি সেলিম ওসমানের জন্য সবাইকে দোয়া করার আহবান জানান।

শুক্রবার ৮ অক্টোবর বিকেলে চাষাঢ়া বাগে জান্নাত মহল্লার শিশু কল্যাণ স্কুল মাঠে মিশনপাড়া ও বাগে জান্নাত যুব সমাজের যৌথ উদ্যোগে ডিগবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কাউন্সিলর শওকত।

চাষাঢ়া বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সভাপতি হারুনুর রশিদ বাবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে মধ্যে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক ও মিশনপাড়া পঞ্চায়েত পরিষদের নেতা মো: আরিফ দিপু, চাষাঢ়া বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহমুদ।

চাষাঢ়া বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক শরীফ সুমনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন চাষাঢ়া বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সহসভাপতি সামছুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক ফারুক আহাম্মদ রিপন, মুক্তিযোদ্ধা আইউব আলী, আনিছুর রহমান, টুর্নামেন্ট পরিচালনা কমিটির অন্যতম উপদেষ্টা মিশনপাড়া পঞ্চায়েতের ইসমাইল ভূইয়া জামাল, শিশু কল্যাণ স্কুলের শিক্ষক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

টুর্নামেন্টে ব্রাদার্স টিমকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মিশনপাড়া যুব সংঘ। ফাইনাল ম্যাচটি উপলক্ষ্যে শিশু কল্যান স্কুল মাঠে ছিল অগনিত দর্শকের ভীড়। শুধু শিশু ও বৃদ্ধ নয় নারীরাও দেখতে এসেছিলেন ফাইনাল ম্যাচটি।

সভাপতির বক্তৃতায় হারুনুর রশিদ বাবুল বলেন, এক মাত্র খেলাধুলাই পারে যুব সমাজে মাদক মুক্ত ও কিশোর গ্যাং থেকে বিরত রাখতে। বাগে জান্নাত, চাষাড়া ও মিশনপাড়া এলাকার শিশু কিশোরদের খেলাধুলার একমাত্র স্থান শিশু কল্যাণ স্কুল মাঠটি রক্ষায় এবং খেলাধুলার উপযোগী হিসেব গড়ে তোলার জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানান হারুনুর রশিদ বাবুল। তিনি খেলাধুলায় উৎসাহ প্রদানে টুর্নামেন্টের ফাইনাল খেলায় সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বক্তারা আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে কাউন্সিলর শওকত হাশেম শকুকে আবারো ভোট দিয়ে জয়যুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন।

বাগে জান্নাত ও মিশনপাড়া যুব সমাজের যৌথ আয়োজনে টুর্নামেন্টে মোট ১৬ টি দল অংশ নিয়েছে। প্রতিটি দলে ছিল ৫ জন করে খেলোয়ার। টুর্নামেন্ট আয়োজন কমিটির পক্ষে নিজেল, সাগর, স্বপন, ইমরান, বাহাউদ্দিন, রিপন, সবুজ, রাসেল, শাহালম টুর্নামেন্টের খেলা পরিচালনা করছে। ফাইনাল খেলায় রেফারী হিসেবে দায়িত্ব পালন করেন মিশনপাড়ার ইসমাইল ভূইয়া জামাল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর