অপরাধ অপরাধীর খোঁজে সিআইডি

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৬ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

অপরাধ অপরাধীর খোঁজে সিআইডি

নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘পুলিশ হেডকোয়াটারের নির্দেশে মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিতে স্থানান্তর করা হয়। কিছুক্ষণ আগেই আমি এ নির্দেশ পেয়েছি।’

এর আগে ৫ সেপ্টেম্বর বিকেলে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ‘অবহেলা ও গাফিলতির’ অভিযোগ এনে ফতুল্লা মডেল থানায় অজ্ঞাত আসামি করে ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ন কবির বাদী হয়ে মামলা দায়ের করেন। তবে এ মামলায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করেনি।

এদিকে দায়িত্ব পাওয়ার পরই সন্ধ্যা সাড়ে ৬টায় বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন, ভুক্তভোগী ও এলাকাবাসীর সঙ্গে কথা বলেন সিআইডির সদস্যরা।

গণমাধ্যমের উদ্দেশ্যে মামলার সদ্য দায়িত্ব প্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডির পরিদর্শক বাবুল হোসেন বলেন, ‘এটি একটি চাঞ্চল্যকর মামলা। তাই আমরা ঘটনাস্থল পরিদর্শন করে সাক্ষী, এলাকাবাসীর সঙ্গে কথা বলেছি। আমরা প্রাথমিক তদন্ত শুরু করেছি, অপরাধী যেই হোক তাকে আমরা খুঁজে বের করবো এবং তাকে বা তাদেরকে তথ্য প্রমাণ সহ আমরা আইনের কাছে সোপর্দ করবো। এটা আমাদের ব্রত। শনিবার আমাদের ঊর্ধ্বতনরা ঘটনাস্থল পরিদর্শন করে যে দিক নির্দেশনা দিবেন সেই ভাবে কাজ চলবে।

তিনি বলেন, ‘ঘটনার শুরু থেকে আমরা ছায়া তদন্ত করছি। এ ঘটনায় ইতোমধ্যে কয়েকটি তদন্ত কমিটিও হয়েছে। তদন্তের স্বার্থে আমরা সবকিছুই দেখবো। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। তদন্তের পরই বিস্তারিত জানানো হবে।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও