মসজিদের সামনে এবার ওয়াসার অবৈধ সংযোগ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৩ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

মসজিদের সামনে এবার ওয়াসার অবৈধ সংযোগ

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের তদন্ত কমিটির খোঁড়াখুঁড়িতে ৩৬টি বাসার ওয়াসার পানির লাইন বিচ্ছিন্ন হয়। কিন্তু এসব লাইন মেরামতের জন্য কেউ এগিয়ে আসেনি। ওয়াসার কর্মকর্তারা এলাকাবাসীকে ডেকেও লাইন শনাক্ত করতে না পেরে সেগুলো বন্ধ করে দিয়েছে।

১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় বিস্ফোরণের ঘটনাস্থলে পরিদর্শন করে দেখা গেছে, তিতাসের তদন্ত কমিটির নির্দেশে খোড়াখুড়ি পর গর্ত ভরাট করার কাজ করছে শ্রমিকেরা। এছাড়াও তিতাসের খোঁড়াখুড়িয়ে ক্ষতিগ্রস্ত হওয়া ওয়াসার পানির লাইনের মেরামত করছেন ওয়াসার শ্রমিকেরা। এসময় ওয়াসার শ্রমিকেরা পানির লাইন কার জানার জন্য এলাকাবাসীকে ডাকতে থাকেন। আধা ঘণ্টা ধরে খোঁজ করলেও কেউ এগিয়ে আসেনি।

ওয়াসার শ্রমিকেরা বলেন, সোমবার থেকে তিতাস গ্যাসের শ্রমিকেরা তাদের গ্যাসের লাইন খুঁজতে গিয়ে আমাদের পানির লাইন ড্যামেজ করে ফেলে। ওই লাইন মেরামত করতে এসে দেখা যায় ৩৬টি বাড়ির পানির লাইনে সমস্যা। কিন্তু এসব লাইনগুলো কাদের বাড়িতে গিয়েছে কেউ জানাতে আসেনি। তাই এগুলো বন্ধ করে করে দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওয়াসার কর্মকর্তা বলেন,গণমাধ্যমে বক্তব্য দেওয়া আমরাদের নিষেধাজ্ঞা রয়েছে। তাছাড়া ওয়াসা এখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হয়েছে। আর আগামী এক বছর আমরা সিটি করপোরেশনকে সহযোগিতা করছি।

তিনি বলেন, এখানে ৩৬টি লাইন অবৈধ। প্রতিটি বাড়িতে অবৈধ সংযোগ নেয়া হয়েছে। যার জন্য কেউ এগিয়ে আসেনি তাদের বাড়ির পানির সংযোগ ঠিক করার জন্য। এ বিষয়ে সিটি করপোরেশনের প্রকৌশলী আজগর হোসেনকে জানানো হয়েছে।

এ বিষয়ে সিটি করপোরেশনের প্রকৌশলী আজগর হোসেনের মোবাইলে ফোন দিয়ে নাম্বার বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য গত ৪ সেপ্টেম্বর রাতে পৌনে ৯টায় ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের মুয়াজ্জিন, ইমাম, শিশু, শিক্ষার্থী, জেলা প্রশাসনের কর্মকর্তা ও ফটো সাংবাদিক সহ ৩৯ জন দগ্ধ হয়। যাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এর মধ্যে গত শুক্রবার রাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ৩১জন মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় তিতাসের বিরুদ্ধে অবহেলা ও গাফিলতির অভিযোগ উঠলে তিতাসের একটি ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্ত কমিটি গ্যাসের সঠিক উৎস সন্ধানে মসজিদের উত্তর ও পূর্ব পাশে খোড়াখুড়ি শুরু করে। আর তখনই তাদের খোড়াখুড়িতে ওয়াসার পাইপ ড্যামেজ হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও