নারায়ণগঞ্জে চার তলা ভবনে রাজউকের সিদ্ধান্ত আত্মঘাতি!

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫৯ পিএম, ১৪ নভেম্বর ২০২০ শনিবার

নারায়ণগঞ্জে চার তলা ভবনে রাজউকের সিদ্ধান্ত আত্মঘাতি!

ঢাকায় ৫-৮ তলা এবং নারায়ণগঞ্জে ৩-৪তলা ভবনের উচ্চতা প্রসঙ্গে ডিআইটি, বিধি ৯৮ এবং ২০০৮ এর আইনে ভুল ছিল বলে জানায় ড্যাপ’র প্রজেক্ট ডিরেক্টর আশরাফুল ইসলাম - দাবী করেছেন নারায়ণগঞ্জ রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন।

১৪ নভেম্বর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ দাবী করেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যাসোসিয়েশনের তিন সদস্যের প্রতিনিধি দল রাজউকের বিষদ পরিকল্পনা ২০১৬-২০৩৫ এর বিষয়ে আলোচনার জন্য ড্যাপ এর প্রজেক্ট ডিরেক্টর আশরাফুল ইসলামের সাথে মিটিং করেন।

পূর্ব নির্ধারিত মিটিংয়ে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সেক্রেটারি এবং রিলায়েন্স হাউজিং লিমিটেডের এম ডি এস এম পাবেল, অ্যাসোসিয়েশনের অর্গানাইজেশন সেক্রেটারি এবং হলি ডুয়েলিং লিমিটেডের চেয়ারম্যান গোলাম সারোয়ার সাইদ, অ্যাসোসিয়েশনের ট্রেজারার এবং স্টার ভিউ হাউজিং লিমিটেডের এমডি ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ।

রাজউকের পক্ষে ছিলেন বিশ্ব পরিকল্পনা ২০১৬-২০৩৫ এর প্রকল্প পরিচালক পরিকল্পনাবিদ আশরাফুল ইসলাম, ড্যাপ এর কন্সালটেন্ড হেশাম উদ্দিন চিশতি।

প্রতিনিধিদলের প্রধান এস এম পাবেল পিডির কাছে জানতে চান ড্যাপের নতুন আইনে নারায়ণগঞ্জের জন্য ভবনের উচ্চতা ৩ তলা, ৪তলা এবং ঢাকার জন্য ৬তলা থেকে ৮তলার যে বিধান রাখা হয়েছে তা কিসের ভিত্তিতে?

জবাবে পিডি জানান, আমরা শহরকে বসবাসযোগ্য করতে চাই। নাগরিক সুযোগ সুবিধা যেমন রাস্তা, পার্ক, স্কুল, ওয়াসা, সুয়ারেজ সিস্টেমের বিবেচনা সামনে রেখে এই পরিকল্পনা নেওয়া হয়েছে।

গোলাম সারোয়ার সাঈদ বলেন, ইউটিলিটি সার্ভিসগুলোর সিস্টেম ডেভলপ করে তার দায় আবাসনের উপর কেনো চাপানো হচ্ছে? এই আইন বাস্তবায়ন হলে মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্তদের আবাসন কিভাবে ম্যানেজ হবে? যারা ব্যবসা বা চাকরির কারণে ঢাকা বা নারায়ণগঞ্জ বাস করেন তারা কোথায় যাবেন? এই মানুষদের যদি শহরের বাইরে পাঠানো হয় তাহলে ব্যাপক হারে কৃষি জমি ধ্বংস হবে এবং এই মানুষগুলো কর্মের জন্য প্রতিদিন ঢাকা বা নারায়ণগঞ্জ আসবে তখন ট্রাফিক সিস্টেম সেই চাপ কিভাবে নিবে- পরিকল্পনায় সেটা সামনে রাখা হয়েছে কিনা?

জবাবে ড্যাপের কনসালটেন্ট হেশাম উদ্দিন চিশতি বলেন বিষয়গুলো আমরাও চিন্তা করছি। এখনো ড্যাপ চূড়ান্ত হতে ২মাস সময় আছে। চূড়ান্ত করার আগে ড্যাপ নিয়ে আরো স্টাডি করার প্রয়োজন আছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও