পীর সাহেবের হুংকার

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৮ পিএম, ১৬ নভেম্বর ২০২০ সোমবার

পীর সাহেবের হুংকার

শীতলক্ষ্যা নদী দখল করার অভিযোগে কয়েকদিন পূর্বে পীর জাকির শাহের নির্মিত যুবরাজ মার্কেট উচ্ছেদ করতে গিয়েছিল বিআইডব্লিউটিএ’র ভ্রাম্যমান আদালত। পরে হাইকোর্টের আদেশের কারণে উচ্ছেদ ব্যহত হলেও এবার দখল ঠেকাতে হুংকার দিয়েছেন পীর জাকির শাহ।

১৫ নভেম্বর রোববার বন্দর ১ নং খেয়াঘাটস্থ ময়মনসিংহ পট্টি এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে বিশাল সমাবেশ করে বিআইডব্লিউটিএ’র প্রতি হুশিয়ারী দিয়েছেন পীর জাকির শাহ। এছাড়া বর্তমান সরকারের শীর্ষ পর্যায়ের লোকজন তার কাছের লোক বলেও বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের প্রতি সাবধান বানী উচ্চারণ করেন তিনি। অথচ এই পীর জাকির শাহের বিরুদ্ধে শুধু বিআইডব্লিউটিএ’র জমিই নয় রেলওয়ের পুকুরও দখল ও ভরাটের অভিযোগ রয়েছে।

জানা গেছে, ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারীতে নদীকে জীবন্ত সত্বা ঘোষণা করে রায় ঘোষণা করেন হাইকোর্ট। এরপর সিএস জরিপ অনুযায়ী নদীর সীমানা উদ্ধারের নির্দেশ দেন হাইকোর্ট। এদিকে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে বন্দর ঘাট এলাকায় পীর জাকির শাহের যুবরাজ মার্কেট নামের একটি মার্কেট নির্মাণ করছেন যাতে তিনি শতাধিক দোকান ঘর নির্মাণ করেছেন। গেল বছরের শেষ দিকে ডিসেম্বর মাসে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান চলাকালে ওই মার্কেট রক্ষায় আদালতে একটি রীট পিটিশন দায়ের করেছিলেন পীর জাকির শাহ। হাইকোর্ট ৬ মাসের স্থিতিবস্থা জারি করেন।

৬ মাসের মেয়াদ শেষ হলে গত ১০ নভেম্বর বন্দর ঘাট এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিএ`র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিলের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক মোঃ নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। তবে বন্দরের গঙ্গাকুল মৌজায় পীর জাকির শাহের নির্মাণাধীন যুবরাজ মার্কেটের শতাধিক দোকানঘর উচ্ছেদ করতে গেলে বিআইডব্লিউটিএ অভিযানে বাধা প্রদান করে দখলদার পীর জাকির শাহের অনুগামীরা। তাদের দাবী তারা বস্ত্র ও পাট মন্ত্রনালয় থেকে দরপত্রের মাধ্যমে সাব কবলা দলিল মূলে ক্রয়কৃত। এসময় উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডায় হট্টগোলের সৃষ্টি হয়। এসময় পীর জাকির শাহ এর কাছ থেকে দোকান ক্রয়কারী এক ব্যক্তি ভেকুর অপারেটরকে প্রাণনাশের হুমকী দেয়। তাদের মার্কেটে ভেকু দিয়ে ভাংচুর করলে ভেকু অপারেটরকে হত্যা করে সে ফাঁসিতে ঝুলবে বলেও হুশিয়ারী দেয়। পরে পীর জাকির শাহের নিয়োজিত আইনজীবী হাইকোর্টের স্থগিতাদেশ দেখালে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ পিছু হটে।

পরে তৎকালে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল উচ্ছেদে বাধা প্রসঙ্গে বলেন, হাইকোর্টে রীটের আদেশের বিষয়টা আমাদের জানা ছিলনা। পরবর্তীতে আমরা হাইকোর্টে জবাব দিয়ে রিট নিষ্পত্তি করে অভিযান চালাবো।

এদিকে ওই অভিযানের এক সপ্তাহ যেতে না যেতে রোববার সকালে বন্দর ১ নং খেয়াঘাটস্থ ময়মনসিংহ পট্টি এলাকায় বিআইডব্লিউটিএ`র অবৈধ উচ্ছেদের বিরুদ্ধে প্রতিবাদ সভায় সভাপতি`র বক্তব্যে জাকির শাহ বিআইডব্লিউটিএ`র কর্মকর্তাদের প্রতি হুংকার দেন। এসময় তিনি বলেন, বেহাইয়া ও বেসরম কিছু অফিসার আছে তারা সরকারের ভাবমূর্তি নষ্ট করে সরকারের বদনাম করার চেষ্টা চালাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মা। আমি আমার মায়ের কাছে যাব এবং সেখানে আমি আপনাদের কথা বলব। এদেশে কিছু মন্ত্রী ও কিছু এমপি আমার মুরিদান রয়েছে। আমাদের রাষ্ট্রপতি আব্দুল হামিদ সাহেবের স্ত্রী রাশিদা বেগম ২০ বছর পূর্বে আমাকে বাবা ডেকেছে। এখানে আমার অনেক মুরিদানের জয়গা সম্পত্তী রয়েছে। সম্পদ রক্ষা করা ইমানী দায়িত্ব। এ আসনের সাবেক এমপি নাসিম ওসমান আমার ছেলে। সে আজ বেঁচে থাকলে এখানে আমাকে আজ আসতে হতোনা। অনেক পীর ফকিররা রাজনীতি করে আমি রাজনীতি করিনা।

তিনি আরো বলেন, এখানে এসেছি সত্যটা বলার জন্য। বন্দর জন্মভূমি এই কারনে আমাকে এখানে আসতে হয়েছে। পাট মন্ত্রনালয় থেকে বন্দরে সাধারণ জনগণ সরকারকে টাকা পয়সা দিয়ে সাব কবলা দলিল মূলে সাব রেজিস্ট্রি মাধ্যমে উক্ত জমি ক্রয় করে । অথচ মাসুদ করিম নামে একজন লোক মানুষের ক্রয়কৃত সম্পত্তী ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে। এবং কিছু স্থাপনা ভাঙ্গার চেষ্টা চালাচ্ছেন। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সভা শেষে তিনি সেখানে একটি মার্কেটের উদ্বোধন করে বিশেষ মোনাজাত পরিচালনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সভায় উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা খান মাসুদ। প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন, হাবীবুর রহমান, আব্দুল কুদ্দুস, রাশেদুল ইসলাম, কলাগাছিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আক্কাস, এ্যাডভোকেট মজিবুর রহমান, মির্জা মাহাবুব।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও