বাবুরাইলে ১০ কোটি টাকা নিয়ে উধাও রমজান আটক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৪ পিএম, ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

বাবুরাইলে ১০ কোটি টাকা নিয়ে উধাও রমজান আটক

নারায়ণগঞ্জে সমিতির নামে আড়াই হাজার গ্রাহকের প্রায় ১০ কোটি টাকা নিয়ে পালিয়ে যাওয়া রমজান আলীকে (৪৬) আটক করেছে র‌্যাব-১১। বৃহস্পতিবার ২৬ নভেম্বর ভোরে তাকে আটক করা হয়।

র‌্যাব এর সিনিয়র এএসপি জসিমউদ্দিন চৌধুরী তাকে পরিবারসহ আটকের সত্যতা স্বীকার করে বলেন, তাকে জিজ্ঞাসাবাদ চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

জানা গেছে, শহরের বাবুরাইল এলাকার প্রতারক রমজান আলী দির্ঘদিন ধরে সরকারি অনুমোদন ছাড়াই সমিতি পরিচালনা করে আসছিলেন। বেশি মুনাফার লোভ দেখিয়ে তিনি আড়াই হাজার গ্রাহকের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা নিয়ে করোনাকালীন সময়ে সমিতির কার্যক্রম বন্ধ রেখে আত্মগোপনে চলে যায়।

মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। গত দেড় মাস যাবৎ কয়েক দফায় রমজান আলীর বাড়ি ঘেরাও, বিক্ষোভ করেও কোনো লাভ হয়নি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র বিভা হাসান বলেন, আর্থিক মুনাফা লাভের আশায় বিভিন্ন এলাকার প্রায় আড়াই হাজার মানুষ নগদ অর্থ বিনিয়োগ করেছেন এই সমিতিতে।

মাসিক ভিত্তির সঞ্চয়, দীর্ঘমেয়াদি সঞ্চয় (ডিপিএস) ও দুই থেকে দশ বছর মেয়াদে (এফডিআর) মোটা অঙ্কের অর্থ বিনিয়োগ করেছেন তারা। সর্বনিম্ন তিন লাখ থেকে শুরু করে পাঁচ লাখ ও দশ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করেছেন কেউ কেউ।

গ্রাহকদের অধিকাংশই নারী। সারা জীবনের সঞ্চয় ও জমি বিক্রি করে বিনিয়োগ করেছেন তারা। তবে কোন ধরনের লাইসেন্স বা সরকারের সংশ্লিষ্ট দপ্তরের অনুমোদন ছাড়াই দীর্ঘ আঠারো বছর যাবৎ অবৈধভাবে সমিতি পরিচালনা করে আসছেন মালিক রমজান আলী।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও