প্রগতিশীল আন্দোলনের পথিকৃৎ রোকনউদ্দিনকে চিরবিদায়

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫২ পিএম, ১ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

প্রগতিশীল আন্দোলনের পথিকৃৎ রোকনউদ্দিনকে চিরবিদায়

ভালোবাসা, শ্রদ্ধা ও অশ্রুশিক্ত নয়নে প্রগতিশীল আন্দোলনের অন্যতম পথিকৃৎ রোকন উদ্দিন আহমেদকে বিদায় জানালেন নারায়ণগঞ্জের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।

১ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের আয়োজনে শ্রদ্ধাঞ্জলি আয়োজনের মধ্যে দিয়ে এ বিদায় জানানো হয়।

সরেজমিনে দেখা যায়, ‘যে শহীদ মিনারে দাঁড়িয়ে অন্যায় অবিচারের বিরুদ্ধে কঠোর বক্তব্য রাখতেন সেখানেই আজ বেলা ১২টায় রোকন উদ্দিন আহমেদ আসলেন কফিনে চড়ে। তবে আজ আর তিনি কোন বক্তব্য রাখেননি। হাস্যোজ্জলভাবে ারো সঙ্গে কথাও বলেনি। খাটিয়ায় শুয়ে ছিলেন একা। কারো সঙ্গে কথা না বললেও তিনিই ছিলেন সকলের কথার কেন্দ্র বন্ধু। একে অপরের সঙ্গে কথা বলছিলেন রাজনৈতিক জীবনে বা ব্যক্তিগত জীবনে রোকন উদ্দিন আহমেদের সঙ্গে কাটানো স্মৃতিগুলো নিয়ে। যাকে নিয়ে আজ এতো আয়োজন তিনিই রয়েছেন চিরনিদ্রায়।’

রাজনৈতিক জীবনের সহযোদ্ধা, ঘনিষ্ট বন্ধু ও ভাই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনই অশ্রুশিক্ত নয়নে প্রথম শ্রদ্ধা নিবেদন করেন। বন্ধুর শেষ মুখখানা দেখে বিদায় জানান। এসময় সঙ্গে ছিলেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, ১৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাচ্চু ঘোষাল সহ নেতাকর্মীরা।

তারপরই একেক করে শুরু হয় ফুল দিয়ে রোকন উদ্দিন আহমেদকে শ্রদ্ধা নিবেদন। নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এর নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আনিছুর রহমান দিপু, জেলার সহ সভাপতি আরজু ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সহ নেতাকর্মীরা।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের পক্ষে আহবায়ক রফিউর রাব্বীর নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সদস্য সচিব হালিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম সহ সাংস্কৃতিক নেতাকর্মীরা।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ নারায়ণগঞ্জ জেলার পক্ষে সাধারণ সম্পাদক মোহর আলী চৌধুরী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ কমিউনিস্ট পার্টির পক্ষে সভাপতি হাফিজুল ইসলামের নেতৃত্বে নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের পক্ষে সমন্বয়ক নিখিল দাসও নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের পক্ষে সভাপতি শাহাদাৎ হোসেন সাজনুর নেতৃত্বেীতে যুবলীগ নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মহানগর ছাত্রলীগের পক্ষে সভাপতি হাবিবুর রহমান রিয়াদের নেতৃত্বে নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এছাড়াও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, খেলাঘর নারায়ণগঞ্জ জেলা, উন্মেষ সাংস্কৃতিক সংসদ, বাংলাদেশ মহিলা পরিষদ জেলা, উদীচী শিল্পী গোষ্ঠী, সত্যশ্রয়ী খেলাঘর আসর, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর গণতন্ত্রী পার্টি, জামান টাওয়ার বণিক সমিতি, জাতীয় শ্রমিকলীগ জেলা ও মহানগর, বাংলাদেশ যুব ইউনিয়ন, জাহাজী শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি জেলা, তোলারাম কলেজ ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠন।

পরে দুপুর সোয়া ১টায় শহীদ মিনারের সমানে বঙ্গবন্ধু সড়কে রোকন উদ্দিন আহমেদের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এসময় রোকন উদ্দিনের ছেলে জুলকার আহমেদ সকালের কাছে বাবার জন্য ক্ষমা ও দোয়া প্রার্থনা করেন।

তিনি জানান, ‘বাদ আছর শহরের নিতাইগঞ্জের বাপ্পী চত্ত্বরে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত শেষে পাইকপাড়া বড় কবরস্থানে রোকন উদ্দিন আহমেদের মরদেহ দাফন করা হয়।’

প্রসঙ্গত মঙ্গলবার ভোর ৫টায় শহরের ভাষা সৈনিক সড়কের নিজ বাসায় মারা যায় রোকন উদ্দিন আহমেদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুর আগে তিনি মোটর নিউরন ডিজিজে আক্রান্ত হয়ে ছয় মাস ধরে বিছনায় শয্যাশায়ী ছিলেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও