তল্লা বিস্ফোরণে চার্জশীটভুক্ত ২৯ জন যারা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৩ পিএম, ৩১ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

তল্লা বিস্ফোরণে চার্জশীটভুক্ত ২৯ জন যারা

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে ৩৪ জনের মৃত্যু ও আরো ৩ জন আহতের ঘটনায় মামলায় সভাপতি সহ ২৯ জনকে অভিযুক্ত করে চার্জশীট দিয়েছে তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

৩১ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে সিআইডি ওই চার্জশীট নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শকের কাছে হস্তান্তর করেন। পরিদর্শক আসাদুজ্জামান সত্যতা স্বীকার করেছেন।

যে ২৯ জনকে অভিযুক্ত করা হয়েছে তাদের মধ্যে ২৬ জন মসজিদ কমিটিতে সম্পৃক্ত। বাকি তিনজন ডিপিডিসির মিটার রিডার ও দুইজন ইলেক্ট্রিশিয়ান।

চার্জশীটে অভিযুক্ত মসজিদ কমিটির ২৬ জন হলেন আব্দুল গফুর, মো. সামসুদ্দিন সরদার, মো. শামসু সরদার, মো. অসিমউদ্দিন, মো. জাহাঙ্গীর আলম, মো. শফিকুল ইসলাম উজ্জ্বল, মো. নাঈম সরদার, তানভীর আহমেদ, মো. আল আমিন, মো. আলমগীর সিকদার, মাওলানা আল আমিন, সিরাজ হাওলাদার, নেওয়াজ মিয়া, নাজির হোসেন, আবুল কাশেম, আবদুল মালেক, মনিরুল, স্বপন মিয়া, আসলাম আলী, আলী কাজল মিল্কি, কাইউম, মামুন মিয়া, দেলোয়ার হোসেন, বশির আহমেদ হৃদয়, রিমেল। এ ২৬ জনের মধ্যে ৩০ অক্টোবর রাতে তল্লার নিজ বাসা থেকে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুরকে গ্রেপ্তার করে সিআইডি। পরে ২ নভেম্বর জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে আসামিপক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন।

অপর তিনজন হলেন আরিফুর রহমান, মোবারক হোসেন ও রায়হানুল ইসলাম। এর মধ্যে আরিফুর রহমান ডিপিডিসি নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলের মিটার রিডার, রায়হানুল ও মোবারক হোসেন বৈদ্যুতিক মিস্ত্রি। তাদের মধ্যে মোবারক হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ছেন।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এখনও হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন দুই জন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও