সিদ্ধিরগঞ্জে ১০ হাজার লিটার চোরাই তেলসহ গ্রেপ্তার ১

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:২৫ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

সিদ্ধিরগঞ্জে ১০ হাজার লিটার চোরাই তেলসহ গ্রেপ্তার ১

সিদ্ধিরগঞ্জ থানা জাতীয় সাংবাদিক সংস্থার কথিত সভাপতির চোরাই তেলের গোডাউন থেকে ১০ হাজার লিটার জ্বালানী তেলসহ জাহাঙ্গীর আলম (২৮) নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিবার (১০ জানুয়ারি) রাত ১১টায় নাসিক সিদ্ধিরগঞ্জের ৪নং ওয়ার্ডের আটি ছাপাখানা এলাকায় ফার্নিশ তেলের হাউজে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে চোরাই কাজে ব্যবহৃত ১টি তেলের ট্যাংকার ট্রাক জব্দ করে র‍্যাব-১১ এর সদস্যরা।

জাতীয় সাংবাদিক সংস্থার সিদ্ধিরগঞ্জ থানার শাখার কথিত সভাপতির নাম আব্দুল হান্নান প্রধান। তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা, মাদক, বিস্ফোরক দ্রব্যসহ ১১টি মামলা রয়েছে।

সোমবার (১১জানুয়ারি) র‍্যাব-১১`র অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন (পিপিএম) চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে তিনি জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। পলাতক আসামি হান্নান প্রধানের প্রত্যক্ষ মদদে উক্ত ডিপো হতে অবৈধ উপায়ে তেল সংগ্রহ করে মাটির নিচে ৫০ থেকে ৬০ হাজার লিটার ধারণ ক্ষমতার তেলের হাউজ তৈরি করে চোরাই ফার্নিশ তেল গোডাউনে মজুদ করা হয়। সেই তেল রাতের আঁধারে তেলের ট্যাংকলরীতে করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিক্রয় করে আসছিলো তারা। গ্রেফতারকৃত আসামি ও পলাতক আসামির পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলেও জানান তিনি।

জসিমউদ্দীন চৌধুরী আরো জানান, পলাতক আসামি হান্নান প্রধান (৩৮) এর বিরুদ্ধে ইতোপূর্বে সিদ্ধিরগঞ্জ থানায় বিভিন্ন অপরাধ সংঘটনের দায়ে ১১টি মামলা চলমান রয়েছে। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলার প্রস্তুুতি চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন চৌধুরী।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও