প্রথম অ্যান্টিজেন টেস্টে শামীম ওসমান (ভিডিও)

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৪ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

প্রথম অ্যান্টিজেন টেস্টে শামীম ওসমান (ভিডিও)

একসময়ে করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জে করোনা চিকিৎসা সহজ করার লক্ষ্যে কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। ১২ জানুয়ারী মঙ্গলবার দুপুরে শহরের খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এই কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার উদ্বোধন করা হয়।

আর এই উদ্বোধন করার দিনে প্রথম টেস্ট করিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। এদিন এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনের পর শামীম ওসমানের প্রথম পরীক্ষার মধ্য দিয়ে অ্যান্টিজেন পরীক্ষা কার্যক্রম শুরু করা হয়।

জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণের শুরুতেই করোনার হটস্পট ছিল নারায়ণগঞ্জ। সেই সাথে প্রথম করোনা সংক্রমন চিহ্নিত হয়েছিল নারায়ণগঞ্জে। কিন্তু করোনা মোকাবেলার যথেষ্ট পস্তুতি ছিল না নারায়ণগঞ্জে। করোনার চিকিৎসার জন্য নারায়ণগঞ্জবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে।

তবে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের প্রচেষ্টায় সেই ভোগান্তি অনেকটা কমে এসেছে। সেই সাথে চিকিৎসা ব্যবস্থাও অনেক সহজ হয়ে এসেছে। তারই ধারাবাহিকতায় এবার শহরের খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

এ প্রসঙ্গে হাসপাতালের র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব প্রধান ডা. আমিনুল হক ভূঁইয়া বলেছেন, ‘যেসব ব্যক্তির করোনার উপসর্গ থাকবে যেমন, জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথা, শ্বাসকষ্ট ইত্যাদি। তাদের এর র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হবে। এছাড়াও যারা করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আছেন বা গিয়েছেন তাদেরও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হবে।

তবে যারা বিদেশগামী তাদের জন্য এর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে না। যাদের এখন অপারেশন হবে বা কাল অপারেশন করা হবে তাদের ক্ষেত্রেও টেস্ট করা হবে না। তাদের জন্য সরাসরি আরটি-পিসিআর পদ্বতিতে যাবে। এ পরীক্ষার ৩০ মিনিটের মধ্যে জানিয়ে দিতে পারবো পজেটিভ না নেগেটিভ।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও