মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১১ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর

নারায়ণগঞ্জ শহরে জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। যেখানে নারী পুরুষ ও প্রতিবন্ধীদের নামাজ আদায় করার সুবিধা সহ ইসলামিক পাঠাগার, মৃতব্যক্তির গোসল সহ বিভিন্ন সুযোগ সুবিধা থাকবে বলে জানিয়েছেন কর্তপক্ষ।

১২ জানুয়ারী মঙ্গলবার বিকেলে শহরের জিমখানা এলাকায় ইসলামিক ফাউন্ডেশন ও গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নাধীন ওই মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ, গণপূর্ত অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী মো. জাকরি হোসেন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার উপ পরিচালক মুহাম্মদ জাকির হোসেন প্রমুখ।

গণপূর্ত অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন বলেন, ‘নারায়ণগঞ্জ জেলা মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার ৪ তলা ভবন ও ৪ তলা ফাউন্ডেশন দেয়া হবে। এখানে কয়েক হাজার নারী, পুরুষ এক সঙ্গে নামাজ পড়তে পারবেন। এর ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৮৯ লাখ টাকা। চলতি বছরেই এ মসজিদের নির্মাণ কাজ শেষ হবে। এখানে নিচতলায় হবে ইমাম ট্রেনিং সেন্টার, প্রতিবন্ধীদের জন্য নামাজের স্থান, মরদেহ গোসল করার স্থান, ইসলামিক ফাউন্ডেশনের বই ও পাঠাগার থাকবে। প্রথম তলায় প্রধান নামাজের স্থান ও অযুখানা থাকবে। দ্বিতীয় তলায় পুরুষ ও নারীদের জন্য নামাজের স্থান, সভা কক্ষ ও অযুখানা। তৃতীয় তল্লায় শুধু মাত্র নারীদের জন্য নামাজের স্থান, হেফজখানা, ইমাম, শিক্ষক, খাদেম ও অতিথিদের জন্য রুম ও নারীদের অযুখান। আর মসজিদটির জন্য ২০০ কেভিএ সাব স্টেশনের যন্ত্রাংশ, একটি ৪০ কেভিএ জেনারেটর, ৭৫টন এসি, সিসিটিভি, সোলার, বিএইচপি পাম্প মটোর থাকবে।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জে আজকে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। আশা করছি চলিত বছরেই এর কাজ শেষ হবে। সবাই সহযোগিতা করবেন।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও