শ্রদ্ধা নিবেদনে এসেও জুতা পায়ে বেদীতে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫২ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১ রবিবার

শ্রদ্ধা নিবেদনে এসেও জুতা পায়ে বেদীতে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষ্যে একুশের প্রথম প্রহর থেকেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন অসংখ্য মানুষ। কিন্তু ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে এসেও শহীদ মিনারের মত পবিত্র স্থানে জুতা পায়ে উঠছেন অনেকে। কেউ কেউ আবার শহীদ মিনারের বেদীতে জুতা পায়ে উঠেই সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়ছেন।

২১ ফেব্রুয়ারি রোববার সকাল থেকে দেখা যায় এমন দৃশ্য। একুশের প্রথম প্রহর থেকেই দল বেধে বা একা শহীদ মিনারে আসেন রাজনীতিবীদ, ব্যবসায়ী, সংগঠকসহ নানা পেশাজীবী মানুষ। ভাষার জন্য জীবন দেওয়া বাঙালীর বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে এসে অনেকে শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করছেন।

সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নামফলক সংবলিত পুষ্পস্তবক নিয়ে আসেন আসেন ১০ থেকে ১২ জনের একটি দল। কিন্তু যাদের মধ্যে কয়েকজন জুতা পায়েই শহীদ মিনার প্রাঙ্গণে প্রবেশ করেন। শহীদ মিনার প্রাঙ্গণে ফুল দেওয়ার সময় জুতা পায়েই বেদীতে উঠেন তাঁরা। পেছন থেকে কয়েকজন চেচিয়ে জুতা খুলতে বললেও তাঁরা সে কথা কর্ণপাত করেননি। এভাবেই জুতা পায়ে শহীদ বেদীতে উঠেই ভাষা শহীদদের শ্রদ্ধার নামে অবমাননা করছেন তাঁরা।

এর কিছুক্ষণ আগে একইভাবে শহীদ মিনারের পবিত্র বেদীতে উঠে সেলফি তুলছিলেন কয়েকজন ছেলে। কোনো একটি সংগঠনের পক্ষ থেকে তাঁদেরকে ডেকে আনা হয়েছে। যে সংগঠনের নামটাও তাঁরা বলতে পারেনি। শহীদ মিনারের বেদীতে উঠে জুতা পায়ে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন তাঁরা।

শ্রদ্ধা নিবেদন করতে এসে জুতা পায়ে বেদীতে উঠায় ক্ষোভ প্রকাশ করেছেন উপস্থিত অনেকে। ক্ষোভ প্রকাশ করে তাঁরা বলেন, ‘অনেক নেতাকে দেখলাম জুতা পায়ে শহীদ মিনারের বেদীতে উঠছে। কিন্তু সকাল বিকাল তাঁরা চেতনার কথা বলেন। ভাষা শহীদদের সম্মান জানাতে এসে উল্টো অসম্মান করছেন তাঁরা। তাঁরা শ্রদ্ধা জানাতে না আসলেও হতো। অন্তত শহীদদের অপমানিত হতে হতো না।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও