পুরুষদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে : আইভী

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪১ পিএম, ৭ মার্চ ২০২১ রবিবার

পুরুষদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘নারী স্বাধীনতা মনে এই না যে, আমি যা খুশি করবো। নারী স্বাধীনতা মানে আমি আমার অধিকারকে বুঝে নিবো। আমি আমার বাবা, ভাই, সন্তানের হাত ধরে এগিয়ে চলবো। এ সমাজের পুরুষদের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে। পুরুষেরা যখন দৃষ্টিভঙ্গি পরিবর্তন করবে তখনই আমরা এগিয়ে যেতে পারবো।’

৭ মার্চ রোববার বেলা ১২টায় শহরের দেওভোগ এলাকায় শেখ রাসেল নগর পার্কে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে দুই দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি কেক কেটে মেলার উদ্বোধন করে মেলার সবগুলো স্টল ঘুরে দেখেন। নারীদের তৈরি পণ্য মানুষকে কেনার জন্য আহবান জানান।

‘করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’ স্লোগানে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প (এলআইইউপিসিপি) ও জাতীয় নগর দরিদ্র হ্রাসকরণ কর্মসূচি (এনইউপিআরপি) এর অধীনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্যোগে ওই মেলার আয়োজন করা হয়।

আইভী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি ৮ মার্চ উপলক্ষ্যে অভিনন্দন জানাচ্ছি। আমরা আমাদের নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে ওনাকে ম্যাসেজ দিতে চাই যে, ওনার যে কর্মকান্ড ওনি যেভাবে প্রান্তিক জনগোষ্ঠী থেকে মানুষদের, বিশেষ করে নারীদের এগিয়ে নিয়ে আসছে, আত্ম শক্তিতে বলিয়ান করছেন, বিভিন্ন জায়গায় ওনি নারীদের অবস্থান করে দিচ্ছেন এজন্য আমাদের নারীদের পক্ষ থেকে তাকে বিশাল বিশাল একটি অভিনন্দন। আমরা চাই এভাবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আমাদের পাশে থাকুক। সকল ঝড় ঝাপটা, সকল ষড়যন্ত্রকে অতিক্রম করে ওনি আমাদের মাঝে দীর্ঘদিন বেঁচে থাকুক। বাংলাদেশকে নেতৃত্ব দিক। অর্থনৈতিক মুক্তি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আনার চেস্টা করছেন। আমাদের এ দেশকে স্বাধীনতার স্বাধিকার স্বাদ দিয়ে ছিলেন আমাদের বঙ্গবন্ধু। এজন্য আমরা ৭মার্চ ও নারী দিবস এক সঙ্গে পালন করছি। আমরা আশা করবো এ মেলা যেন আমরা প্রতিবছর পালন করতে পারি।’

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের কাউন্সিলর কবির হোসেন, শওন অঙ্কন, নারী উদ্যোক্তা পান্না বেগম সহ সিটি করপোরেশনের কর্মকর্তা ও নারী উদ্যোক্তারা।

এর আগে সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে শহরের ২নং রেল গেইট এলাকায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে সিটি করপোরেশনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এসময় ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) আবুল আমিন, কাউন্সিলর কবির হোসেন, শহর যুবলীগের সেক্রেটারী আহম্মদ আলী রেজা উজ্জল, সহ সভাপতি কমরুল হুদা বাবু প্রমুখ।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও