ভুল চিকিৎসায় ছাগলের মৃত্যু!

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৪ পিএম, ৬ এপ্রিল ২০২১ মঙ্গলবার

ভুল চিকিৎসায় ছাগলের মৃত্যু!

নারায়ণগঞ্জ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে ডাক্তারের ভুল চিকিৎসায় একাধিক ছাগলের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক অভিযোগ দিলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি কর্তৃপক্ষ। এতে করে ক্ষতিগ্রস্থ হচ্ছে কৃষক সহ সাধারণ মানুষ।

আসলাম হোসেন নামে এক ভুক্তভোগী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রাণী সম্পদের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী আসলাম হোসেন শহরের খানপুর এলাকার আবদুল গফুর মুন্সির ছেলে।

লিখিত অভিযোগে আসলাম জানান, গত ৭ মাচ ছাগলের সর্দি, জ্বর দেখা দেয়। পরবতীতে আমি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাই। পরে উপ-সহকারী শাহজাহান মিজি ছাগলকে ৪ টি ইনজেকশন পুশ করে। যা তিনি প্রেসক্রিপশনে উল্লেখ করেন নাই। শুধুমাত্র খাবারের ঔষধগুলো প্রেক্রিপশনে উল্লেখ করেন। বাড়িতে নেওয়ার পর ছাগলের অবস্থা আরো অবনতি হয়। পরের দিন সকালে পূনরায় জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কাযালয়ে নিয়ে গেলে কোন চিকিৎসকের দেখা পাওয়া যায়নি। পরে সকাল সাড়ে ১০টায় ছাগলটি ওখানেই মারা যায়।

এ ঘটনায় ৮ মার্চ উপ-সহকারীরর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন এবং ছাগলটি ২৫ হাজার টাকায় কিনেছিরেন বলে অভিযোগে উল্লেখ করেন।

এদিকে গত ১ এপ্রিল আরেকটি ছাগলের একই সমস্যা দেখা দেয়। পশু ডা. কবির হোসেনকে মোবাইল ফোনে যোগাযোগ করলে পশু-প্রাণী হাসপাতাল লকডাউনের জন্য বন্ধ বলেন। পরে সহকারী চিকিৎসক মো. সাছুলকে বিভিন্ন ইনজেকশন ছাগলের শরীরে পুস করার জন্য বলেন। খাবারের ওষুধও দেন। এতে পরিবর্তন না হলে গত ৫ এপ্রিল ছাগলের অবস্থা অবনতি হলে ডা. মো. কবির হোসেন ও সহকারী মো. সামছুল হক ও মোবাইল ফোন রিসিভ করেনি বলে জানান আসলাম। অবশেষে রাতে দ্বিতীয় ছাগলটিরও মৃতু হয়। যার দাম ২০ হাজার টাকা।

এ ঘটনায় আসলাম মিয়া চিকিৎসক কবির হোসেরে বিরুদ্ধেও লিখিত অভিযোগ দায়ের করেন।

আসলাম হোসেন বলেন, ‘একের পর এক আমাদের মতো অসহায় মানুষের ছাগল ভুল চিকিৎসায় মেরে ফেলছে কিন্তু তাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও