লঞ্চডুবি : ৫ জন রিমান্ডে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৬ পিএম, ৯ এপ্রিল ২০২১ শুক্রবার

লঞ্চডুবি : ৫ জন রিমান্ডে

নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জগামী লঞ্চডুবির ঘটনায় গ্রেপ্তারকৃত ১৪ জনের মধ্যে ৫ জনের ২দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তারা হলেন জাহাজের মাস্টার অহিদুর জামান (৫০), ইঞ্জিন ড্রাইভার মজনু মোল্লা ( ৩৮), সুকানী আনোয়ার মল্লিক (৪০), গ্রীজার হৃদয় হাওলাদার (২০) ও গ্রীজার মো. ফারহান মোল্লা (২৭)।

৯ এপ্রিল শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির ওই রিমান্ড  মঞ্জুর করেন। আর বাকি ৯জনকে কারাগারে প্রেরণ করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, লঞ্চ ডুবির ঘটনায় গ্রেফতারকৃত ১৪ জনের মধ্যে ৫ জনের ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায় পুলিশ। শুনানি শেষে আদালত প্রত্যেকের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন এবং বাকী ৯ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

কারাগারে পাঠানো হয়েছে জাহাজ থেকে আটককৃতরা হলেন লস্কর রাজীবুল ইসলাম (২৭), লস্কর মো. আব্দুল্লাহ (২০), লস্কর মো. নূরুল ইসলাম (৩৫), লস্কর মো. সাকিব সরদার (২০), লস্কর মো. আফসার (১৮), লস্কর মো. সাগার হোসেন (১৯), লস্কর আলিফ শেখ (১৯) ও বাবুর্চি আবুল বাশার শেখ (৩৮)।

জানা গেছে, পেছন থেকে ধাক্কা দিয়ে যাত্রীবাহী লঞ্চটি ডুবিয়ে দেওয়া ‘এসকে লজিস্টিকস’ কার্গো জাহাজটির মালিক বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়।

এর আগে গত বৃহস্পতিবার দুপুর ১টায় মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকায় মেঘনা নদী থেকে ‘এমভি-এসকেএল-৩’ নামে কার্গো জাহাজটি সহ এর মাস্টার, ড্রাইভার, সুকানী ও লস্কর ১৪জনকে আটক করে কোস্টগার্ডের সদস্যরা। পরে দুপুর ২টায় তাদেরকে নারায়ণগঞ্জ নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মেঘনা নদী থেকে বিকেল ৬টায় সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় নোঙর করে রাখা হয় জাহাজটিকে। শুক্রবার দুপুরে ১৪জনকে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক বাবু লাল বৈদ্য`র দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখায় নৌ পুলিশ।

নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, ‘শীতলক্ষ্যায় লঞ্চ ডুবে নিহত ৩৪ জনের ঘটনায় বন্দর থানায় অজ্ঞাত আসামি করে দায়ের করা মামলায় আটক ১৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আর জাহাজটিকে মামলার আলামত হিসেবে দেখানো হয়েছে। তাদের মধ্যে ৫ জনকে ৫ দিনের রিমা- আবেদন করে বিকেলে আদালতে পাঠানো হয়।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও