কুরিয়ারে আসছে ইয়াবা হেরোইন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৭ পিএম, ৯ জুন ২০২১ বুধবার

কুরিয়ারে আসছে ইয়াবা হেরোইন

সারা দেশে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। এতে করে একাধিক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ও বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহতও হয়েছে। কিন্তু আবারও শহরের মাদকের প্রভাব বিস্তার শুরু করেছে। মাদকও আসছে বিভিন্ন কৌশলে। অতিতে র‌্যাব পুলিশের অভিযানে দেখা গেছে বিভিন্ন সু-কৌশলে মাদক আসলেও এখন মাদক আনার নিরাপদ রোড পেয়েছে কুরিয়ার মাধ্যম। যার প্রমাণ পেয়েছে পুলিশ এসএস পরিবহন নামে কুরিয়ার সার্ভিস থেকে মাদক সহ বিক্রেতাকে গ্রেপ্তারের মাধ্যমে।

৭ জুন সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার দুপুরে শহরের ডনচেম্বার এলাকায় এসএপরিবহন পার্সেল অফিসের গেটের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী শাহবুল হাসানকে (৩১) গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে ১ কেজি ৪৫০ গ্রাম হেরোইন ও মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ২টি মোবাইল উদ্ধার করে।

র‌্যাব-১১ এর সহকারী পরিচালক স¤্রাট তালুকদার বলেন,‘শাহাবুল হাসান দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য হেরোইন বিক্রয় ও সরবরাহ করে আসছি। সে অবৈধভাবে বিশেষ কৌশলে পার্সেলের মাধ্যমে বিভিন্ন সময়ে বিভিন্ন দ্রব্যর আড়ালে মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকা ও নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।

এর আগে ৮ মে শহরের ডনচেম্বার এলাকায় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের পার্সেল শাখায় ৬ হাজার ইয়াবার চানাল সহ অরুণা আক্তার (২৮) নামে নারীকে গ্রেপ্তার করে র‌্যাব।

ওইসময় র‌্যাবের উপ-অধিনায়ক মেজর হাসান শাহরিয়ার জানান, কক্সবাজার থেকে ইয়াবার একটি চালান কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান এসএ পরিবহনের মাধ্যমে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে পাঠানো হয়েছে, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা দল নজরদারি শুরু করে। বিষয়টি নিশ্চিত হয়ে র‌্যাবের গোয়েন্দা দলটি নারায়ণগঞ্জ এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস কার্যালয়ে অবস্থান নেয়। দুপুরে অরুণা আক্তার বোরকা ও হিজাব পরা অবস্থায় এসে পার্সেল মাখার গুদাম থেকে আচারের প্যাকেটের আড়ালে কৌশলে ইয়াবার চালানটি বুঝে নেন। এ সময় র‌্যাব তাঁকে হাতেনাতে আটক করলে আচারের প্যাকেটের ভেতরে ৬ হাজার ইয়াবা আছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়,‘বিগত সময়ে একাধিকবার র‌্যাবের সদস্যরা চেয়ারের পাইপের ভেতর, ল্যাপটপের ভেতর, মানুষের পেটের ভেতর, বিভিন্ন ফল ও সবজির ভেতর, গণপরিবহন, বাসের বিভিন্ন জায়গায় রেখে সুকৌশলে মাদক আনার সময় মাদক উদ্ধার করে এবং গ্রেপ্তার করে। তবে কুরিয়ার সার্ভিসে মাদক আসার দৃশ্য নতুন। এতে করে দুই বার গ্রেপ্তার করা হলেও এর আগে পরে আরও মাদক আসছে কিনা সেটা নিয়েও সুনিশ্চত ভাবে বলা যাচ্ছে না।’

নাম প্রকাশে অনিচ্ছুক কুরিয়ার সার্ভিসের এক কর্মকর্তা বলেন,‘ কুরিয়ারের দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন পণ্য পাঠায়। গ্রাহকের সেবা নিশ্চিত ও মালামাল যেন ক্ষতি না হয় সেজন্য এগুলো চেক করা হয় না গ্রাহক কি দিয়েছে। ফলে কোন পণ্যের ভেতরে কি দিয়েছে সেটা জানা সম্ভবও না। কিন্তু আমরা চাই না আমাদের ব্যবসার সুবিধা নিয়ে কেউ অবৈধ মাদক চালান পাঠানো হোক। এখন যেহেতু দুটি খবর পেয়েছি আসতে সেহেতু আমরা সর্তক থাকবো। সন্ধেহ হলেই সঙ্গে সঙ্গে পুলিশ ও র‌্যাবকে জানিয়ে দিবো।’

র‌্যাব-১১ এর সহকারী পরিচালক স¤্রাট তালুকদার বলেন,‘কুরিয়ার সার্ভিসে মাদক আসার বিষয়টি নতুন। ফলে আমরা এ বিষয়ে গোয়েন্দা নজরদারী বাড়িয়ে দিয়েছি। তাছাড়া কুরিয়ার সার্ভিসের মালিক ও কর্মকর্তাদেরও হুশিয়ার করা হয়েছে যাতে তারা সর্তক হয়। আর তাদের কোন কিছু পাওয়া গেলে কঠিন ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও আমরা এ বিষয়ে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করবো। যাতে কোন ভাবে মাদক আসতে না পারে।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও