মাস্ক কোথায়? প্রশ্ন করায় পুলিশের উপর চড়াও যুবক

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২০ পিএম, ৩ জুলাই ২০২১ শনিবার

মাস্ক কোথায়? প্রশ্ন করায় পুলিশের উপর চড়াও যুবক

প্রাণঘাতি করোনা সংক্রমণ রোধে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও সরকার ঘোষিত কঠোর লকডাউন চলমান রয়েছে। আর এই লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের জন্য সকল প্রকার পুলিশ প্রশাসন, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী ও আনসার সদস্যরা নিয়োজিত রয়েছেন। তবে এই লকডাউন বাস্তবায়ন করতে গিয়ে পুলিশ প্রশাসনকে অনেক সময় বিব্রতকর পরিস্থিতিরও মুখোমুখি হতে হচ্ছে। নিয়ম মেনে চলতে বলায় পুলিশের সাথে খারাপ ব্যবহার করছেন। ঠিক এরকমই একটি ঘটনা ঘটেছে ৩ জুলাই শনিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট এলাকায়।

সেন্টালঘাটে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করা রোভার ও স্কাউট সদস্যদের সূত্রে জানা যায়, এদিন সকাল থেকেই সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় দায়িত্ব পালন করে আসছিলেন নারায়ণগঞ্জ সদর নৌ থানার ফোরকান নামে এক পুলিশ কর্মকর্তা। তারই অংশ হিসেবে এদিন দুপুওে সেন্ট্রাল খেয়াঘাটে দায়িত্ব পালন করছিলেন ফোরকান।

এসময় দুইজন যাত্রী আসেন নদী পার হওয়ার জন্য। তাদের একজনের মুখে মাস্ক ছিল অন্যজনের মুখে মাস্ক ছিল না। তদের একজনের বয়স আনুমানিক ২২ আর অন্যজনের বয়স ৩৫। মাস্ক না পড়ার কারণ জানতে তারা বলেন আসার পথে মাস্কটি পড়ে গেছে। দুইজন একসাথে যাওয়ার কারণ জানতে চাইলে তারা সহোদর পরিচয় দিয়ে বলেন বন্দর যাবেন একটি জরুরি কাজে। কিন্তু মুখে মাস্ক না থাকায় ওই পুলিশ কর্মকর্তা তাকে নদী পার হতে বাধা দেন।

আর এই ঘটনার শুরু থেকেই ২২ বছর বয়সী যুবক পুলিশ কর্মকর্তার উপর ক্ষেপে ছিলেন। মাস্ক ছাড়া নদী পার হওয়ায় বাধা দেয়ায় ওই যুবক আরও বেশি ক্ষেপে যান। একপর্যায়ে তার ভাই দোকান থেকে মাস্ক আনতে যান। এদিকে ২২ বছর বয়সী যুবক পুলিশের সাথে প্রচন্ড তর্ক বিতর্কে জড়িয়ে যান। পুলিশ ওই যুবককে হাত উচিয়ে মারতে যান। যুবক পুলিশের বাড়ি ঠিকানা জানতে চান।

পরবর্তীতে পুলিশ রেগে গিয়ে তাদের দুইভাইকেই ঘাটে আটকিয়ে রাখেন। পরবর্তীতে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের সিনিয়র কর্মকর্তারা এসে পরিস্থিতি শান্ত করেন এবং ওই দুইজনকে নদী পার হতে দেন।

ফোরকান নামে ওই পুলিশ সদস্য জানান, লকডাউনের শুরু থেকেই দিন রাত জনসাধারণকে সতর্ক করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমাদের কোনো শিফট সিস্টেম নেই। সবসময় দায়িত্ব পালন করতে হয়। এমতাবস্থায় এরকম আচরণ খুব কষ্ট দেয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও