মাইকিং করলেও করোনায় মারা যাওয়াতে জানাযাতে আসেনি এলাকাবাসী

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৬ পিএম, ৬ জুলাই ২০২১ মঙ্গলবার

মাইকিং করলেও করোনায় মারা যাওয়াতে জানাযাতে আসেনি এলাকাবাসী

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে করোনায় মারা যাওয়া দুইজনের জানাযার নামাজে এলাকার কেউ উপস্থিত হননি। একজনের জানাযাতে এসেছিলেন ২ জন আর অপজনের জানাযাতে ৫ জন। অথচ তাদের একজন ছিলেন প্রচুর ধনী ব্যক্তি ও অপরজন ছিলেন নারী।

টিম খোরশেদের একজন সদস্য এ সংক্রান্ত একটি ছবি পোস্ট করেন ফেসবুকে। সেখানে দেখা যায় বিশাল ঈদগাহ মাঠের মাঝে একটি কফিন। পাশে একজন লোক দাঁড়ানো আর কেউ নাই।

পরে খোঁজ নিয়ে জানা গেছে, সিদ্ধিরগঞ্জের মিজমিজি কান্দাপাড়া নিবাসী রফিকুল ইসলাম (৭৫) করোনা আক্রান্ত হয়ে ৩ জুলাই সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের ইস্ট ভিউ হসপিটাল এন্ড ল্যাবে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার পরিবারের আহবানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা হাসপাতাল থেকে মরদেহ বুঝে নেন। নেওয়া হয় এলাকাতে। সেখানে মাইকিং করা হয়েছিল। কিন্তু পরিবারের ২ জন ছাড়া আর কেউ আসেনি। মরদেহ যখন মাহমুদপুর ঈদগাহ মাঠে রাখা হয় সেখানেও লাশের আশেপাশে কেউ আসেনি। পাহারা দিতে হয়েছে টিম খোরশেদের লোকজনদেরকে। প্রায় আধাঘণ্টা পর যে বাড়ির মালিক সে বাড়ির নিচে নেওয়া হলেও ভাড়াটিয়ারাও আসেনি। অথচ রফিকুল ইসলাম এলাকাতে ধনী লোক হিসেবেই খ্যাত ছিলেন। পরে টিম খোরশেদের লোকজন তাকে কান্দাপাড়া কবরস্থানে নিয়ে দাফন করেন।

অপরদিকে সিদ্ধিরগঞ্জ ৮ নং ওয়ার্ড সৈয়দ পাড়া নিবাসী সালমা বেগম (৬৫) করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ করোনা ডেডিকেটেড হাসপাতালে রোববার রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সোমবার সকালে মরহুমার পরিবারের আহবানে মরহুমাকে মাসদাইর কবরস্থানে গোসল শেষে এলাকার ঈদগাহ মাঠে নেওয়া হয়। সেখানে এলাকাতে মাইকিং করা হয়েছিল। কিন্তু পরিবারের ৫ জন ছাড়া আর কেউ আসেনি।

দাফনে ছিলেন টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবক রানা মজিব, হাফেজ শিব্বির, আনোয়ার হোসেন, সুমন দেওয়ান, মোঃ শহীদ, শফিউল্লাহ রনি ও নাইম মোল্লা। তারা জানান, শুধু জানাযা নয় বরং দাফনের সময়েও কেউ ছিলেন না। পরিবারের ৪-৫জন থাকলেও তারা ছিলেন মরদেহ থেকে অনেক দূরে।

গত বছর করোনার শুরুতে এ অবস্থা ছিল। বাবার লাশ ধরেনি সন্তানেরা। মায়ের লাশ ছুয়নি কেউ। বাবা মায়ের লাশ থেকে দূরে ছিল পরিবারের লোকজনও। মাঝখানে মানুষ সাহসী হয়ে করোনায় মৃতদের জানাযায় মোটামুটি আগ্রহ নিয়ে অংশ নিলেও বর্তমানের ডেল্টা ভ্যারিয়সনে আবারো মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে পরেছে। এখন আবার করোনা শুরুর দিকে যেমন দাফন জানাযায় মানুষ ভয়ে শরীক হতো না, তেমনি পরিবেশের সৃষ্টি হচ্ছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও