মাস্ক ছাড়া শাস্তি সড়কের বিভাজনে দাঁড়িয়ে থাকা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৬ পিএম, ২৬ জুলাই ২০২১ সোমবার

মাস্ক ছাড়া শাস্তি সড়কের বিভাজনে দাঁড়িয়ে থাকা

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও চলমান রয়েছে কঠোর বিধি নিষেধ। কিন্তু এই কঠোর বিধি নিষেধ উপেক্ষা করেও অনেকেই বিনা প্রয়োজনে রাস্তায় বের হচ্ছেন। সেই সাথে মুখে মাস্কও ব্যবহার করছেন না। পরিণামে তাদেরকে রাস্তায় এক পায়ে দাঁড়িয়ে থাকা সহ বিভিন্ন রকম শাস্তির সম্মুখীন হতে হচ্ছে।

২৬ জুলাই সোমবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকায় কয়েকজন যুবককে বিনা প্রয়োজনে মাস্ক ছাড়া বের হওয়ায় প্রধান সড়কের ডিভাইডারে দাঁড় করিয়ে রাখা হয়েছে। বিনা প্রয়োজনে মাস্ক ছাড়া রাস্তায় বের হওয়ার শাস্তিস্বরুপ প্রায় ১৫ মিনিট তাদেরকে বিজিবি ও আনসার সদস্যরা রাস্তায় দাঁড় করিয়ে রেখেছেন। সেই সাথে ভবিষ্যতের জন্য তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে।

হাজীগঞ্জ পানি উন্নয়ন বোর্ড আনসারের সহকারী প্লাটুন কমান্ডার মো. শাহজাহান আলী বলেন, সরকার নির্দেশিত বিধি নিষেধ অমান্য করে মাস্ক ছাড়া রাস্তায় বের হওয়ায় প্রায় ৮ থেকে ৭ যুবককে ১৫ মিনিট ধরে রাস্তার ডিভাইডারের উপর দাঁড় করিয়ে রাখা হয়েছে। মূলত এখানে শাস্তি মূল উদ্দেশ্য না। তাদের মাধ্যমে সকলেই যেন সতর্ক হয় সেটাই আমাদের উদ্দেশ্য। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমাদের সকলকেই সতর্ক হতে হবে।

সূত্র বলছে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ২৩ জুলাই শুক্রবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ। এ বিধিনিষেধ বহাল থাকবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। আর এই সময়ে অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সব কিছুই বন্ধ থাকবে।

নারায়ণগঞ্জে কঠোর বিধি নিষেধ ও সরকারের নির্দেশনা বাস্তবায়নে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সরাসরি তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে ২৩টি মোবাইল কোর্ট টিম, বাংলাদেশ সেনাবাহিনীর ৩টি পেট্রোলটিমে প্রায় ৪৬ জন, বিজিবির ২ প্লাটুনে প্রায় ৪০ জন, র‌্যাবের ১টি টিম পেট্রোলিংয়ে, ব্যাটালিয়ন আনসার সদস্য এবং জেলা পুলিশ বিভাগসহ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কাজ করে যাচ্ছে। সেই সাথে সকলকে সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে।

কঠোর বিধি নিষেধের প্রথম থেকেই নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। যারাই বিনা প্রয়োজনে বের হয়েছেন তাদেরকে জেরার মুখে পড়তে হচ্ছে। প্রথমদিন অনেককে বিনা প্রয়োজনে বের হওয়ার অপরাধে রাস্তায় এক পায়ে দাঁড় করিয়েও রাখা হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও