কোভিড হাসপাতালের নালায় মশার বাসা!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৭ পিএম, ২৮ আগস্ট ২০২১ শনিবার

কোভিড হাসপাতালের নালায় মশার বাসা!

নারায়ণগঞ্জের একমাত্র করোনা বিশেষায়িত হাসপাতালটি বেশ দৃষ্টিনন্দন। হাসপাতালের চারদিকে সবুজ গাছপালা আর ভেতরে প্রশস্ত সড়ক। হাসপাতালের প্রবেশ পথ থেকে শুরু করে অধিকাংশ স্থান শুষ্ক থাকলেও পূর্ব দিকে জমে আছে নানান প্লাস্টিক বর্জ্য। বৃষ্টিতে তৈরী হয়েছে স্যাঁতস্যাঁতে পরিবেশ। উন্মুক্ত নালায় আটকে আছে পানি। আর এমন পরিবেশ ডেঙ্গুর জীবানুবাহী এডিস মশার বংশবিস্তারের জন্য আদর্শ স্থান।

২৮ আগস্ট শনিবার নারায়ণগঞ্জের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে সরেজমিনে এমন চিত্রই দেখা যায়।

হাসপাতালটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ডে অবস্থিত। সাধারণ মশা সহ ডেঙ্গু মশা রোধে নিয়মিতই অভিযান এবং ওষুধ দেয়া হচ্ছে। এরপরেও করোনা ডেডিগেটেট হাসপাতালের অভ্যন্তরে এমন চিত্র স্বাভাবিক ভাবেই প্রশ্নের উদ্রেগ জন্ম দেয় সেবা গ্রহিতাদের মাঝে। সাধারণ মানুষকে চিকিৎসা সেবা প্রদানে বেশ প্রশংসা কুড়ালেও হাসপাতালের অভ্যন্তরে জমে থাকা পানি অপসারণ কিংবা ব্লিচিং ছেটানোর ক্ষেত্রে উদাসীনতা রয়েছে বলেই মনে করেন তারা।

সম্প্রতি হাসপাতালে টিকা গ্রহণ করতে এসে ফতুল্লার এক বাসিন্দা এমন চিত্র দেখতে পান। তিনি প্রতিবেদককে জানান, হাসপাতালে টিকা গ্রহণের সিরিয়াল ধরার আগে আমি ঘুরে দেখছিলাম। হাঁটতে হাঁটতে হাসপাতালের পূর্ব দিকে দেখতে পাই সেখানকার পানি নিষ্কাশনের নালায় জমে থাকা পানি কোনভাবেই সরছে না। নালার পানি বর্জ্যের কারণে স্থবির হয়ে আছে। স্বাভাবিকভাবেই একটু উকি দিতেই দেখি মশার লার্ভার মত কিছু পানিতে ভাসছে। এমন বদ্ধ পানিতেই ডেঙ্গু মশা জন্মায় বলে জানি। তবে ডেঙ্গু যদি নাও জন্মায় অন্তত সাধারণ মশা জন্মাবে।

শনিবার সরেজমিনে হাসপাতালে ঘুরে এসেও এমন চিত্র দেখা মেলে। পূর্ব দিকের নালা উন্মুক্ত করে রাখা এবং সেখানে মশার লাভার উপস্থিতি দেখা যায়। পানির প্রবাহ থমকে আছে প্লাস্টিক বর্জ্যের কারণে। খুব দ্রুতই যদি এই পানি প্রবাহের ব্যবস্থা কিংবা মশার ঔষধ না দেয়া হয় তাহলে অচিরেই ডেঙ্গু জিবানু বাহিত এডিস মশা জন্মাবে এই পানিতে।

এই ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু বলেন, হাসপাতালের ভেতরে জমে থাকা পানি সরাবার দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের। বর্তমানে হাসপাতালের ভেতর কন্সট্রাকশনের কাজ চলছে। তবে আমি যেটা করতে পারবো তা হচ্ছে হাসপাতালের ভেতরে গিয়ে মশার ওষুধ দিয়ে আসতে। আমাকে যেহেতু বিষয়টি অবগত করা হয়েছে আমি রোববার সেখানে লোক পাঠিয়ে মশার ওষুধ দিয়ে আসবো।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও