নাসিকে ৬৮৮ কোটি টাকার বাজেট

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৩ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১ সোমবার

নাসিকে ৬৮৮ কোটি টাকার বাজেট

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে। এর আগে দ্বিতীয় মেয়াদে সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ার পর ৫ম ও শেষ বারের মতো মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী কোন নতুন কর আরোপ ছাড়া ২০২১-২২ অর্থ বছরের জন্য রাজস্ব ও উন্নয়নে মোট ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকার বাজেট ঘোষণা করা হয়। চলতি বছরের ডিসেম্বরে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশন।

১৩ সেপ্টেম্বর সোমবার দুপুরে শহরের আলী আহাম্মদ চুন্কা নগর পাঠাগার ও মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২১-২২ অর্থ বছরের বাজেট অধিবেশন সভায় তিনি এসব কথা বলেন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১৭৮ কোটি ৯৬ লাখ ৮৫ হাজার ৮১৮ টাকা ও উন্নয়ন খাতে আয় ৪০৮ কোটি ৫০ লাখ ৭৫ হাজার ৬৬ টাকা। রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৮৬কোটি ২০ লাখ ৫৫ হাজার ৮০০ টাকা ও উন্নয়ন ব্যয় ৫৯১ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৫৪০ টাকা। আর উদ্বৃত্ত রাখা হয়েছে ১০ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ১৬ টাকা।

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। এসময় নগরের উন্নয়নে সময়মতো হোল্ডিং কর পরিশোধ করার জন্য অনুরোধ জানান মেয়র।

মেয়র আইভী বলেন, ‘সিটি করপোরেশন যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, জলাবদ্ধতা নিরসণ, সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে পরিবেশ সুরক্ষা ও পরিচ্ছন্ন নগরী গঠন, স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি এবং সিটি করপোরেশনের সকল পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা সহ পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন, সুস্থ, নিরাপদ, দারিদ্র্য মুক্ত, আধুনিক, টেকসই এবং পরিকল্পিত জল ও সবুজ বেষ্ঠিত নগরী গড়ে তোলার লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে। এছাড়াও এশিয়ান উন্নয়ন ব্যাংক ও জিওবি’র অর্থায়নে রাজস্ব আদায়ের অটোমেশন, মাস্টার প্ল্যান তৈরি, পানি সরবরাহ ও ড্রেনেজ ব্যবস্থা আধুনিকায়নে কারিগরি সহায়তা প্রকল্পের কাজ চলমান আছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও