২ শতাধিক সিএনজি অটোরিকশা আটক

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১ শনিবার

২ শতাধিক সিএনজি অটোরিকশা আটক

নারায়ণগঞ্জের উপর দিয়ে যাওয়া ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অভিযান চালিয়ে ২ শতাধিক নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা (ইজিবাইক) ও সিএনজি আটক করেছে হাইওয়ে পুলিশ।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে নিষিদ্ধ থ্রি হুইলার আটকের অভিযান নামে হাইওয়ে পুলিশ। ওই মহাসড়কের গুরুত্বপূর্ণ ১০ টি পয়েন্টে আটক অভিযান চলে দুপুর ২ টা পর্যন্ত। পরে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে দুই হাজার পাঁচ শত টাকা প্রতি গাড়ীকে জরিমানা করে মামলা দেওয়া হয়। এতে ৫ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, হাইওয়ে পুলিশের উর্ধ্বতন মহলের নির্দেশে কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোঃ মনিরুজ্জামানের নেতৃত্বে শিমরাইল ক্যাম্প ও গাউছিয়া ক্যাম্পের সদস্যরা এক যোগে অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সানারপাড়, শিমরাইল মোড়, মদনপুর, মোগড়াপাড়া, তারাব, বরপা, রূপসী, ভুলতা ও গাউছিয়া এলাকায় ২ শতাধিক নিষিদ্ধ ব্যাটারী চালিত অটোরিকশা ও সিএনজি আটক করে। পরে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে দুই হাজার পাঁচ শত টাকা প্রতি গাড়ীকে জরিমানা করে মামলা দেওয়া হয়। এতে ৫ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের ইনচার্জ টিআই মশিউর রহমান, গাউছিয়া ক্যাম্পের ইনচার্জ টিআই সালাউদ্দিন, টিআই ওমর ফারুক ও টিআই মেহেদী হাসান প্রমুখ।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, হাইওয়ে পুলিশের হেড কোয়ার্টারের নির্দেশে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের ১০ টি পয়েন্টে একযোগে অভিযান চালানো হয়েছে। ২ শতাধিক নিষিদ্ধ ব্যাটারী চালিত অটো রিকশা ও সিএনজি আটক করে ৫ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। মহাসড়কে অযান্ত্রিক যান মুক্ত রাখতে হাইওয়ে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ওসি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও