শেষ সায়াহ্নে অপমানিত দুই সেক্রেটারী

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

শেষ সায়াহ্নে অপমানিত দুই সেক্রেটারী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের নির্দেশনায় মহানগরের ২৭ টি ওয়ার্ডে কর্মীসভা করার উদ্যোগ নেয়া হয়। ইতোমধ্যে এসকল কর্মীসভা সম্পন্ন হয়েছে। তবে এসকল কর্মী সভার শেষ পর্যায়ে নেতাকর্মীদের তেমন উপস্থিতি পাওয়া যায়নি। যেন অনেকটাই কর্মীশূণ্য সভা অনুষ্ঠিত হয়েছে। আর কর্মীশূণ্য সভার কারণে যেন অপমানিত হতে হয়েছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাকে।

৬ সেপ্টেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের কর্মী সভার আয়োজন করা হয়। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। আর ওই কর্মী সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।

সেখানে শামীম ওসমান বক্তব্য রাখতে গিয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাকে দিকনির্দেশনা দিয়ে বলেন, সামনের ৬ মাস বেশ কঠিন সময়। অন্য যে কোন সময়ের চেয়ে এ ৬ মাস খুবই ভয়াবহতা হতে পারে। তাই আমাদের এখন আমাদের একটাই টার্গেট। শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে। তাকে নিরাপদ রাখতে হবে। সুতরাং আমরা যারা মুক্তিযুদ্ধের প্রজন্ম তাদেরকেই লড়াই করতে হবে। মাঠে থাকতে হবে। এ কারণে আগামী অক্টোবের শুরুতে একটি বড় সমাবেশ করবো। এর আগে প্রত্যেকটি ওয়ার্ডে আমরা কর্মী সভা করবো। ২৭টি ওয়ার্ডে কর্মী সভা করবো। আমিও পরে সবগুলো ওয়ার্ডে যাবো। এর পরে আমরা রাস্তায় নামবো।

যদিও এই কর্মীসভার ক্ষেত্রে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের অনুমতি নেয়া হয়নি কিংবা তার সাথে এ ব্যাপারে কোনো কথাও বলা হয়নি বলে জনা যায়।

এদিকে শামীম ওসমানের এই নির্দেশনার পরই নারায়ণগঞ্জ মহানগরের ২৭ টি ওয়ার্ডে কর্মী সভার সিডিউল করা হয়। তারই অংশ হিসেবে ১০ সেপ্টেম্বর থেকে মহানগরের বিভিন্ন ওয়ার্ডে সভা অনুষ্ঠিত হয়। সবশেষ ৯ নং ওয়ার্ডের জালকুড়ি এলাকায় সভার আয়োজন করা হয়।

মহানগর আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামানের সভাপতিত্বে বিকেলে শুরু হয় জালকুড়ি এলাকায় ওই কর্মীসভা। শুরুর দিকে দলে দলে নেতা-কর্মীরা উপস্থিত হয়েছিলেন। সভাস্থলে সাজানো চেয়ারগুলো ছিল অনেকাংশে ভরপুর। কিন্তু সন্ধ্যার পর থেকেই নেতাকর্মীদের উপস্থিতি কমতে থাকে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আবু হাসনাত মো. শহীদ বাদল বক্তব্য দিতে মঞ্চে উঠলে হাতে গোনা কয়েকজনকে সভাস্থলে পাওয়া যায়। সভাস্থলের চেয়ারগুলোও ছিল শূণ্য। পুরো কর্মীসভা তখন কর্মীশূণ্য হয়ে পড়ে।

এর আগে কর্মী সভা কার্যক্রমের শুরু প্রথমদিনই গত ১০ সেপ্টেম্বর ১৯ নং ওয়ার্ডের মদনগঞ্জেও একই চিত্র দেখা গিয়েছিল। নেতাকর্মী সমর্থকদের উপস্থিতি কম ছিল। এদিন থেকেই কর্মীসভাগুলোতে নেতাকর্মীদের উপস্থিতি কম দেখা যায়। নিজেরা অতিথি আবার নিজেরাই শ্রোতা হয়ে কর্মী সভা সম্পন্ন করেছেন। প্রতিদিনের সভাতেই ঘুরে ঘুরে বক্তব্য দিয়েছন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দন শীল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা সহ শামীম ওসমানের অনুসারী নেতা-কর্মীরা।

ঘুরে ফিরে প্রায় সকল সভাতেই তাদের একই বক্তব্য ছিল। প্রথমদিকে সভাগুলোতে নেতাকর্মীদের উপস্থিতি থাকলেও শেষ পর্যায়ের কর্মীসভাগুলো কর্মীশূণ্য হয়ে যায়।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত বলেছিলেন, ‘এ পর্যন্ত যতগুলো সভা হয়েছে একটিরও পরিপূর্ণতা নেই। কোনো ওয়ার্ডেই পরিপূর্ণতা নেই। সাধারণ জনসাধারণের মধ্যে কোনো আগ্রহ নেই। নিজেরাই অতিথি আবার নিজেরাই শ্রোতা। কোথাও সভাপতি উপস্থিত থাকে না কোথাও সাধারণ সম্পাদক উপস্থিত থাকেন না আবার কোথাও সভাপতি ও সাধারণ সম্পাদক কেউই উপস্থিত থাকেন না। তাহলে এসকল সভা কিসের সভা? তাদের মন চাইছে তারা সভা করছে।’

এদিকে প্রত্যেকটি সভাতেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে ইশারা ইঙ্গিত করে বক্তৃতা দিয়েছেন। বিপরীতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন তারা। তবে এসকল কর্মী সভায় মহানগর আওয়ামী লীগকে সংগঠিত করার ক্ষেত্রে কোনো নির্দেশনা ছিল না। কবে নাগাদ ওয়ার্ড কমিটি হবে কিংবা কিভাবে সংগঠিত করা হবে সে ব্যাপারে কোনো নির্দেশনা ছিল না। যদিও মহানগরের কোনো ওয়ার্ডেই কমিটির কার্যক্রম সচল নেই।

এর আগে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০১৬ সালের নির্বাচনেও একই কার্যক্রম হাতে নেয়া হয়েছিল। সেবার সকলের কেন্দ্রবিন্দু ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। তাকে কেন্দ্র করে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সে সকল কার্যক্রম সফলতার মুখ দেখেনি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও