ষড়যন্ত্রে পরাজিত স্মৃতি এবার সুযোগ চান

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

ষড়যন্ত্রে পরাজিত স্মৃতি এবার সুযোগ চান

ইসরাত জাহান খান স্মৃতি মুক্তিযুদ্ধের সংগঠক এবং ভাষা সৈনিক ইউনুস খান এবং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নাজমা খানের সন্তান। ১৬ বছর বয়স থেকে ১৯৮৮ সাল হতে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ রাজনীতির সাথে সরাসরি সক্রিয়। সম্পৃক্ত হয়ে নারীর অধিকার আদায়ের প্রত্যয়ে বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে ধারণ করে সততার সাথে একাগ্রচিত্তে নিরলসভাবে আজ অবধি মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় নিয়ে।

২০১১ সালে নারায়নগঞ্জের প্রথম সিটি কর্পোরেশন নির্বাচনে ২২-২৩-২৪ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত কাউন্সিলর পদে উনি নির্বাচনে অংশগ্রহণ করেন। ভোটের মাধ্যমে বিপুল ভোটে জয়লাভ করেন। ২০১৬ সালে নির্বাচনে ইসরাত জাহান খান স্মৃতির বিরুদ্ধে ব্যাপক ষড়যন্ত্র হয় দলের ভিতর এবং দলের বাইরে। যে মানুষ নমিনেশন পেপার জমা দেয়ার শেষ তারিখের দুই দিন আগেও জানত না সে নির্বাচন করবে এমন অপরিচত অরাজনৈতিক একজনকে প্রার্থী হিসেবে তার বিরুদ্ধে দাঁড় করায় একটি মহল। যার নমিনেশন পেপারে শিক্ষাগত যোগ্যতার স্থানে লেখা হয় অক্ষরজ্ঞান সম্পন্ন। সেই প্রার্থীকে নিয়ে সেই মহল গণসংযোগকালে নিজের জন্য ভোট না চেয়ে সেই প্রার্থীর জন্য ভোট চেয়েছেন। সে সকলের সাথে পরিচয় করিয়ে দিতেন এই সংরক্ষিত কাউন্সিলর আমার প্রার্থী। স্মৃতি তাদের ষড়যন্ত্রের কাছে পরাজিত হন। পরাজিত হন কালো টাকা কালো ক্ষমতা কালো ব্যালটের কাছে, পরাজিত হন সেই বিশেষ মহলের সেই অপশক্তির কাছে।

আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ২২ নং ওয়ার্ডের সর্বস্তরের মানুষ ইসরাত জাহান স্মৃতিকে ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দেখতে চায় বন্দরবাসী। উনি যখন তোলারাম কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের আন্তঃক্রীড়া এবং মহিলা বিষয়ক সম্পাদিকা ছিলেন তখন বন্দরের অনেক ছাত্রছাত্রীদের কলেজে ফরমফিলাপ এবং ভর্তির ব্যাপারে সহযোগীতা করেছেন। যখন কাউন্সিলর ছিলেন তখন বন্দরবাসীর বিপদে আপদে দুঃখ দুর্দশায় এগিয়ে এসেছেন পাশে থেকেছেন হাতে হাত রেখে নির্ভরতা দিয়ে। করোনা দুর্যোগের সময় ২০২০ সালের ১৭ মার্চ থেকে যখন স্কুল কলেজ সব বন্ধ হয়ে যায় লকডাউন শুরু হয়ে যায় ২৭ মার্চ ২০২০ তাকে দেখেছি সর্বপ্রথম তিনি ভ্যানে করে খাদ্য সামগ্রী নিয়ে অসহায় দরীদ্র কর্মহীন অসচ্ছল পরিবারের পাশে দাঁড়াতে আবার মানবতার দূত হয়ে মাস্ক স্যানিটাইজার নিয়ে নিম্নবিত্ত মানুষের বাসায় বাসায় পৌছে দিতে।

তাই সতেচন বন্দরবাসী চায় ২২ নং ওয়ার্ড থেকে একজন সৎ দক্ষ নির্ভীক আপোষহীন শিক্ষিত যোগ্যতাসম্পন্ন সর্বোপরি একজন মানবিক মানুষ ইসরাত জাহান খান স্মৃতি  নির্বাচনে অংশগ্রহন করবেন এবং সুনশ্চিত জয় লাভ করে বন্দরবাসীর সেবায় নিয়োজিত থাকবেন ইনশাআল্লাহ।।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও