কাউন্সিলর অসিত ‘বিশ্বাসের’ কাজ করেনি

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

কাউন্সিলর অসিত ‘বিশ্বাসের’ কাজ করেনি

শিশুদের জন্য শিক্ষাব্যবস্থার উন্নয়ন চান টানবাজার পরিচ্ছন্ন সেবক কলোনির বাসিন্দারা। পরিচ্ছন্নতার কাজ ছাড়াও অন্যান্য সরকারি পদে যাতে হরিজন সম্প্রদায়ের ছেলেমেয়েরা কাজ করার সুযোগ পায়, সে বিষয়েও অনুরোধ করেন তারা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। এ সময় সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের সামগ্রিক অবস্থা নিয়ে নিউজ নারায়ণগঞ্জ আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান ‘কেমন আছে আমার এলাকা?’

অনুষ্ঠানের একাদশ দিনের আয়োজনে ২২ সেপ্টেম্বর ১৫নং ওয়ার্ডের টানবাজার পরিচ্ছন্ন সেবক কলোনির উন্নয়ন ও প্রয়োজন সম্পর্কে কথা বলেন এলাকাবাসী।

কলোনির সরদার বুচ্চা লাল বলেন, শুধু সুইপারের চাকরি করলে তো হবে না। আমাদের এলাকার ছেলেমেয়েরা উচ্চ শিক্ষিত হচ্ছে। সরকার যদি এদের ভালো চাকরির ব্যবস্থা করে তাহলে আমাদের অনেক উপকার হয়।

হরিজন সমাজ সেবা সংঘের সাধারণ সম্পাদক মামুন চন্দ্র দাস বলেন, প্রধানমন্ত্রীর আশির্বাদে ও মেয়রের সহযোগিতায় আমাদের এখানে পরিচ্ছন্ন কর্মীদের জন্য ১০ তলা বিশিষ্ট ভবন হচ্ছে। আমাদের এলাকার সকল সুযোগ সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মাননীয় মেয়র। আমাদের অর্ধেক কর্মী অক্টো অফিস এলাকায় থাকেন, বাকিরা এখানেই থাকি।`

কলোনির বাসিন্দা সনু রানী দাস বলেন, আমাদের এলাকা এখন দুটো ভাগ হয়ে গেছে। একটি ভাগ অক্টো অফিসের দিকে অস্থায়ীভাবে বসবাস করছে। ফলে যে শিশুরা অক্টো অফিস এলাকায় চলে গেছে, ওরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। স্কুল খুলে দেয়ার পর থেকে কলোনির বাচ্চারা নিয়মিত স্কুলে যেতে পারলেও অক্টো অফিস এলাকার বাচ্চারা তা পারছে না। সেখান থেকে নিয়মিত আসা যাওয়া সম্ভব নয় বাচ্চাগুলোর। সেখানে যদি একটি অস্থায়ী স্কুলের ব্যবস্থা করা হয়, তাহলে বাচ্চাদের জন্য ভালো হয়। আমরা যদি শিক্ষিত না হই, আমাদের সম্প্রদায়ের কোনোদিনও উন্নতি হবে না।

১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস জনপ্রতিনিধি হয়েও তাদের খেয়াল রাখেন না বলে অভিযোগ রয়েছে তাদের।

এ বিষয়ে কলোনির সরদার রাম চরন বাবু বলেন, তিনি আমাদের গুরুত্বপূর্ণ হয়েও আমাদের নিজের সন্তানের মতো দেখে না। তিনি আমাদের এমন নোংরা পরিস্থিতিতে দেখেছে যে, চাইলেই আমাদের উন্নয়ন করতে পারতো, কিন্তু তিনি করেন নি। তাছাড়াও ঢাকায় পরিচ্ছন্ন কর্মীদের বেতন ১০-২০ হাজার টাকা করে, কিন্তু আমাদের বেতন ২-৪ হাজার টাকা। এই অভাবের কারণের মানুষের স্বভাব নষ্ট হয়ে যায়। এই শিক্ষিত মানুষগুলোই আমাদের এই কর্ম শিখায়।

দুর্নীতির কারণে পরিচ্ছন্ন কর্মীদের অস্থায়ী ঘরের কাজ থেমে আছে বলেও জানান তিনি। যার ফলে পরিচ্ছন্ন কর্মীরা সে ঘর থেকে বঞ্চিত হচ্ছে বিধায় তারা কলোনি ছেড়ে যেতে পারছে না। ফলে ১০ তলা বিশিষ্ট যে ভবন তৈরি হওয়ার কথা তার কাজ থেমে আছে।

আরও জানান, আশেপাশের সকল ভবনের ড্রেন এই কলোনির মধ্য দিয়েই গিয়েছে। এই ড্রেনগুলো আবর্জনায় পরিপূর্ণ হয়ে আছে। যা পরিষ্কার করার জন্য মেয়রের কাছে চিঠি দেয়া হয়েছে। তবে অসিত বরণ বিশ্বাসের সঙ্গে কথা বললেও তিনি কোনো সারা দেন নি।

রাম চরন বাবু বলেন, অসিত বরণ বিশ্বাস তার নাম, কিন্তু বিশ্বাস করার মতো কোনো কাজ তিনি করেননি। তিনিই এই এলাকার একমাত্র সন্ত্রাস। এলাকার সকল দুর্নীতি তিনি করান।

হরিজন সম্প্রদায়ের খেয়াল যে রাখবে তাদেরই ভোট দিবেন বলে জানান তারা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও